kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

মুমিনুলের চোখে 'ব্যাটিং উইকেট' ; বাবর এখনও ধোঁয়াশায়

অনলাইন ডেস্ক   

২৫ নভেম্বর, ২০২১ ১৭:১৫ | পড়া যাবে ২ মিনিটে



মুমিনুলের চোখে 'ব্যাটিং উইকেট' ; বাবর এখনও ধোঁয়াশায়

বাংলাদেশের উইকেটের কথা মনে হলেই চোখের সামনে ভেসে ওঠে মিরপুর শেরে বাংলার সেই ভয়াবহ ঘূর্ণি আর উইকেটগুলো। যে উইকেটে বিশ্বের বাঘা বাঘা ব্যাটাররাও খাবি খায়। এই মাঠেই সবচেয়ে বেশি আন্তর্জাতিক আর ঘরোয়া ম্যাচ হওয়ায় চট্টগ্রাম বা সিলেটের উইকেটের কথা মনে আসে পরে। চট্টগ্রামের উইকেট বরাবরই ব্যাটিং সহায়ক। এখানেই আগামীকাল শুক্রবার থেকে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ ও পাকিস্তান।

বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক চট্টগ্রামের উইকেটে প্রচুর রান পেয়েছেন। আজ বৃহস্পতিবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, 'চট্টগ্রামে সাধারণত ব্যাটিং সহায়ক উইকেটই হয়। এবারও মনে হচ্ছে ব্যাটিং উইকেটই হবে।' এরপরও সতর্কতা হিসেবে বাংলাদেশ দলের অবশ্য একজন বাড়তি ব্যাটসম্যান নিয়ে খেলার সম্ভাবনা বেশি। আসলে সাকিব আল হাসান না থাকায় বাংলাদেশ দলকে সাধারণত চার বোলার সাত ব্যাটসম্যান নিয়েই খেলতে হয়।

অন্যদিকে চট্টগ্রামের উইকেট সম্পর্কে এখনো পুরোপুরি ধারণা পাননি বাবর আজম। ভার্চুয়াল সংবাদ সম্মেলনে পাকিস্তান অধিনায়ক বলেন, 'পিচ দেখে মনে হচ্ছে, বাংলাদেশে সাধারণত যেমন উইকেট থাকে, এবারও তেমনই থাকবে। গতকাল যা দেখলাম, তাতে কিছু ঘাস ছিল। আজ আবার গিয়ে দেখব কী অবস্থা। তবে উইকেট যেমনই হোক এখানে স্পিনাররা সাহায্য পায়। শুরুতে পেসারদের জন্যও সহায়তা থাকে। আমার মতে, কন্ডিশন যতটা কাজে লাগাতে পারব, আমাদের জন্য ততটা ভালো।'



সাতদিনের সেরা