kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

দুর্দান্ত সেঞ্চুরি উপহার দিলেন শারমিন

অনলাইন ডেস্ক   

২৩ নভেম্বর, ২০২১ ১৭:১২ | পড়া যাবে ২ মিনিটে



দুর্দান্ত সেঞ্চুরি উপহার দিলেন শারমিন

জিম্বাবুয়েতে চলমান মেয়েদের বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত পারফর্মেন্স দেখাচ্ছে বাংলাদেশের নারী ক্রিকেট দল। পাকিস্তানকে প্রথম ম্যাচে উড়িয়ে দেওয়ার পর আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে রান পাহাড় গড়েছে। বিশাল স্কোর গড়ার পথে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন ওপেনার শারমিন আক্তার সুপ্তা। ম্যাচটি আন্তর্জাতিক মর্যাদা পেলে শারমিনের এই অপরাজিত ১৩০ রানের ইনিংস মেয়েদের ক্রিকেটে বাংলাদেশের প্রথম সেঞ্চুরির মর্যাদা পেত।

নির্ধারিত ৫০ ওভারে বাংলাদশ সংগ্রহ করে ৫ উইকেটে ৩২২ রান। যা দেশের মেয়েদের ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ। সেঞ্চুরিয়ান শারমিনকে কেউ আউট করতে পারেননি। তিনি ইনিংসের শুরুতে নেমে ১৪১ বলে ১৩০* রানে অপরাজিত থাকেন। এই ইনিংসে ২৫ বছর বয়সী ডানহাতি ব্যাটার  হাঁকিয়েছেন ১১টি বাউন্ডারি।নির্ধারিত ৫০ ওভারে বাংলাদশ সংগ্রহ করে ৫ উইকেটে ৩২২ রান। 

বাংলাদেশের হয়ে ৫০ ওভারের ফরম্যাটে সর্বোচ্চ ইনিংসের রেকর্ড যৌথভাবে সালমা খাতুন ও রুমানা আহমেদের। ২০১৩ সালে ভারতের বিপক্ষে আহমেদাবাদে অপরাজিত ৭৫ করেন সালমা। পরের ম্যাচে একই প্রতিপক্ষের সঙ্গে একই ভেন্যুতে রুমানাও করেন ৭৫ রান। আজকের সেঞ্চুরিয়ান শারমিনের আন্তর্জাতিক ওয়ানডেতে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ৭৪। ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কক্সবাজারে এই ইনিংসটি খেলেন।



সাতদিনের সেরা