kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

পেইনের দুলাভাইও যৌন কেলেঙ্কারিতে চাকরি হারালেন

অনলাইন ডেস্ক   

২১ নভেম্বর, ২০২১ ১৮:১০ | পড়া যাবে ২ মিনিটে



পেইনের দুলাভাইও যৌন কেলেঙ্কারিতে চাকরি হারালেন

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক টিম পেইনের পর এবার যৌন কেলেঙ্কারির অভিযোগ উঠল তার দুলাভাই শ্যানন টাবের বিরুদ্ধে। গত ১৯ নভেম্বর পুরনো যৌন কেলেঙ্কারির ঘটনা নতুন করে সামনে চলে আসায় অস্ট্রেলিয়ার টেস্ট দলের নেতৃত্ব ছাড়েন পেইন। ঠিক একইভাবে পুরনো ঘটনায় এবার ক্রিকেট তাসমানিয়ার চাকরি হারালেন শ্যানন টাব। 

পেইনের ঘটনাটি ছিল ২০১৭ সালের। যখনতিনি তাসমানিয়ার হয়ে ঘরোয়া ক্রিকেট খেলতেন। ওই বছরের নভেম্বরে ক্রিকেট তাসমানিয়ার এক নারী কর্মীকে কিছু যৌন উত্তেজক বার্তা ও অশ্লীল ছবি পাঠিয়েছিলেন পেইন। সেই নারী কর্মী বিষয়টি ক্রিকেট তাসমানিয়া ও ক্রিকেট অস্ট্রেলিয়াকে জানান। এটা নিয়ে তদন্তও হয়। সেই তদন্তে পেইনকে নির্দোষ ঘোষণা করা হয়। চার বছর পর হুট করে সেই ঘটনা নিয়ে মিডিয়ায় শোরগোল হওয়ায় পেইন নেতৃত্ব ছেড়ে দেন।

পেইনের দুলাভাই শ্যানন ঘটনাটি ঘটান ২০১৮ সালে। হেরাল্ড সান জানিয়েছে, তাসমানিয়ার সাবেক এই ক্রিকেটার নাকি একই নারীকে যৌন উত্তেজক বার্তা পাঠিয়েছিলেন। ক্যারিয়ার শেষে টাব ক্রিকেট তাসমানিয়ার অধীন অ্যাডিলেডের প্রিন্স আলফ্রেড কলেজের প্রথম একাদশের কোচ হয়েছিলেন। তার অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডেও চাকরি পাওয়ার কথা ছিল। এর মাঝেই এমন ঘটনা ফাঁস হলো। বেচারা শ্যানন টাব চাকরিটাই হারালেন। অভিযোগের ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি শ্যানন টাব এবং ক্রিকেট তাসমানিয়ার কেউ।



সাতদিনের সেরা