kalerkantho

সোমবার । ২১ অগ্রহায়ণ ১৪২৮। ৬ ডিসেম্বর ২০২১। ১ জমাদিউল আউয়াল ১৪৪৩

‘টিম পেইনকে আরো আগেই নেতৃত্ব থেকে সরানো উচিত ছিল’

অনলাইন ডেস্ক   

২১ নভেম্বর, ২০২১ ১২:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



‘টিম পেইনকে আরো আগেই নেতৃত্ব থেকে সরানো উচিত ছিল’

২০১৭ সালে তাসমানিয়া ক্রিকেটের এক নারী সহকর্মীকে অশ্লীল বার্তা পাঠানোর দায়ে অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়েছেন টিম পেইন। ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্তমান প্রধান মনে করেন পেইনকে আরো আগেই নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া উচিত ছিল।

অস্ট্রেলিয়ার মতো ঐতিহ্যবাহী দলের অধিনায়কের ওপর এমন অভিযোগে দেশটির ক্রিকেটে কলঙ্ক লেগেছে। পেইনের এমন কর্মকাণ্ড ২০১৮ সালেই অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডকে (সিএ) জানানো হয়েছিল। সে বছরই বল টেম্পারিং কেলেংকারিতে তৎকালীন অধিনায়ক স্টিভেন স্মিথ নিষিদ্ধ হওয়ায় পেইনকে সাদা পোশাকের অধিনায়ক করা হয়। তবে পেইনকে তখনই বহিষ্কার করা উচিত ছিল মনে করেন সিএ’র বর্তমান চেয়ারম্যান রিচার্ড ফ্রুডেনস্টেইন।

তিনি বলেন, ‘২০১৮ সালে নেওয়া সিদ্ধান্ত সম্পর্কে আমি কিছু বলতে পারব না। তবে বাস্তবতার ভিত্তিতে আজ ক্রিকেট অস্ট্রেলিয়া বোর্ড এমন সিদ্ধান্ত নিত না। এই সিদ্ধান্ত ভুল বার্তা দিয়েছে। অস্ট্রেলিয়ান অধিনায়কের একটি পরিষ্কার চরিত্র এবং সর্বোচ্চ মান থাকতে হবে। সেই সময় টিম পেইনকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া উচিত ছিল।’

আগামী ৮ ডিসেম্বর শুরু হচ্ছে অ্যাশেজ। এর আগে অধিনায়ক খুঁজতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। সহ-অধিনায়কের দায়িত্বে থাকা প্যাট কামিনসই অধিনায়ক হওয়ার দৌড়ে সবার চেয়ে এগিয়ে রয়েছেন। আলোচনায় আছেন স্টিভ স্মিথও।



সাতদিনের সেরা