kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

অশ্বিন আর অভিষিক্ত হর্ষলের তোপে কিউইদের মাঝারি স্কোর

অনলাইন ডেস্ক   

১৯ নভেম্বর, ২০২১ ২১:৫২ | পড়া যাবে ২ মিনিটে



অশ্বিন আর অভিষিক্ত হর্ষলের তোপে কিউইদের মাঝারি স্কোর

হর্ষল প্যাটেল (বামে) এবং রবিচন্দ্রন অশ্বিন (ডানে)। ছবি : ক্রিকইনফো

ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঝারি স্কোর গড়েছে নিউজিল্যান্ড। যদিও কেউ বড় রান করতে পারেননি। ভারতীয় বোলারদের দাপটে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৩ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। সর্বোচ্চ ৩৪ রান করেছেন গ্লেন ফিলিপস। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ৫ উইকেটে জিতে সিরিজে ইতোমধ্যেই এগিয়ে আছে স্বাগতিক ভারত। দারুন বোলিং করেছেন অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিন আর অভিষিক্ত হর্ষল প্যাটেল।

রাঁচির ঝাড়খন্ড স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে কিউইদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক রোহিত শর্মা। এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয়ে গেল ভারতের হর্ষল প্যাটেলের। শুরুটা দারুণ হয়েছিল কিউইদের। মাত্র ৪.২ ওভারে ৪৮ রানের ওপেনিং জুটি উপহার দেন অধিনায়ক মার্টিন গাপটিল এবং ডেরি মিচেল। ১৫ বলে ৩১ রান করা গাপটিলকে ফিরিয়ে জুটি ভাঙেন দীপক চাহার। এই ইনিংস দিয়ে তিনি টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের দিক দিয়ে বিরাট কোহলিকে পেছনে ফেলেন। তিন নম্বরে নামা মার্ক চ্যাপম্যান অক্ষর প্যাটেলের বলে ফিরেন ১৭ বলে ২১ রান করে।

অপর ওপেনার মিচেল ২৮ বলে ৩১ রান করে অভিষিক্ত প্যাটেলের শিকার হন। শুরুর ঝড় আস্তে আস্তে থেমে যায়। রানের জন্য সংগ্রাম শুরু হয় কিউইদের। গ্লেন ফিলিপস ২১ বলে ১ চার ৩ ছক্কায় ৩৪ রান করে চাপ কমান। টিম সেইফহার্ট করেন ১৫ বলে ১৩। আর কোনো ব্যাটসম্যান দুই অংক ছুঁতে পারেননি। অভিষিক্ত হর্ষল প্যাটেল ৪ ওভারে ২৫ রান দিয়ে নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন ভুবনেশ্বর, দীপক চাহার, অক্ষর প্যাটেল এবং রবিচন্দ্রন অশ্বিন। বোলারদের মাঝে ৪ ওভারে মাত্র ১৯ রান দেওয়া অশ্বিন ছিলেন সবচেয়ে কৃপণ।



সাতদিনের সেরা