kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে আমার বা রমিজের কিছু করার নেই : সৌরভ

অনলাইন ডেস্ক   

১৫ নভেম্বর, ২০২১ ২০:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে আমার বা রমিজের কিছু করার নেই : সৌরভ

প্রায় ১০ বছর ধরে রাজনৈতিক শত্রুতার কারণে ক্রিকেটবিশ্বের সবচেয়ে আকাঙ্ক্ষিত লড়াই ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ আছে। সর্বশেষ দুই দেশের সিরিজ দেখা গিয়েছিল ২০১২ সালে। তারপর থেকে আইসিসি টুর্নামেন্টে দুই দল মুখোমুখি হলেও দ্বিপাক্ষিক সিরিজ আর হয়নি। দ্বিপাক্ষিক সিরিজ আবার কবে হবে, আদৌ হবে কিনা- তা নিয়ে দুই দেশের ক্রিকেটার থেকে সমর্থকরাও আশায় বসে আছেন। এমন সময়ে আবারও এই সিরিজ নিয়ে মুখ খুললেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী।

নিয়মিতই দুই দেশের ক্রিকেটাররা ভারত-পাকিস্তান সিরিজ আয়োজনের দাবি জানিয়ে থাকেন। সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে একটি অনুষ্ঠানে এই বিষয়ে প্রশ্ন করা হয় সৌরভকে। জবাবে তিনি বলেন, 'এই বিষয়টি ক্রিকেট বোর্ডের হাতে নেই। আইসিসি টুর্নামেন্টে দুই দেশ মুখোমুখি হয়। কিন্তু দ্বিপাক্ষিক সিরিজ বেশ কয়েক বছর ধরে বন্ধ। এই বিষয়ে দুই দেশের সরকারকেই সিদ্ধান্ত নিতে হবে। এই বিষয়ে আমার বা পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজার হাত নেই।'

ভারত-পাকিস্তান দুই দেশের মধ্যে সম্পর্ক খারাপ হওয়াতেই দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ আছে। এমনকি পাকিস্তান ক্রিকেটারদের আইপিএলেও নেওয়া হয় না। দীর্ঘ ২৮ মাস পরে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। সেখানে বিরাট কোহলিদের ১০ উইকেটে উড়িয়ে দেয় বাবর আজমরা। যে কোনো ফরম্যাটের বিশ্বকাপে এই প্রথম ভারতকে হারাল পাকিস্তান। আগামীতে ২০২২ এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে দুই দলের দেখা হতে পারে।



সাতদিনের সেরা