kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

'সুরক্ষা বলয়ে থাকলে ব্র্যাডম্যানের গড়ও কমে যেত'

অনলাইন ডেস্ক   

৯ নভেম্বর, ২০২১ ১২:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



'সুরক্ষা বলয়ে থাকলে ব্র্যাডম্যানের গড়ও কমে যেত'

সাদা পোশাকে অবিশ্বাস্য ৯৯.৯৪ ব্যাটিং গড়ের জন্য জগদ্বিখ্যাত হয়ে আছেন স্যার ডন ব্র্যাডম্যান। ভারতের সদ্যোবিদায়ী কোচ রবিশাস্ত্রী মনে করেন, ব্র্যাডম্যান যদি এই যুগে জৈব সুরক্ষা বলয়ে থেকে খেলতেন, তাহলে তার সেই অবিশ্বাস্য ব্যাটিং গড়ও কমে যেত। গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়ার বিরুদ্ধে নিজেদের শেষ ম্যাচ খেলে ভারত। কোহলি-শাস্ত্রী জুটির শেষ ম্যাচ ছিল এটা।তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ নামিবিয়াকে ৯ উইকেটে হারিয়ে বিশ্বকাপ যাত্রা শেষ করে ভারত।

এবারের বিশ্বকাপে হট ফেভারিট ছিল ভারত। তারাই সুপার টুয়েলভ থেকে বিদায় নিয়ে দেশে ফিরেছে। ভারতীয় দলের হয়ে নিজের শেষ টুর্নামেন্টটি স্বভাবতই জিততে চেয়েছিলেন শাস্ত্রী। তবে কঠিন বাস্তব মেনে নিতে হয়। এর আগে বায়ো বাবলে থাকার কারণে খেলার ওপর প্রভাবের বিষয় নিয়ে সরব হয়েছিলেন জসপ্রীত বুমরাহ থেকে শুরু করে রোহিত শর্মা। অনেকের কাছেই সেই বিষয়টি অজুহাত মনে হয়। তবে এবার ভারতীয় দলের বিদায়ী কোচের গলায়ও শোনা যায় বায়ো বাবলের ক্লান্তি প্রসঙ্গ।

২০১৭ সালের ১৩ জুলাই ভারতীয় দলের কোচ হিসেবে নিযুক্ত হয়েছিলেন শাস্ত্রী। গতকালের ম্যাচ শেষে তিনি বলেন, 'একটা কথাই বলব, এটা কোনো অজুহাত নয়, এটা বাস্তব। যখন আপনি একটি বাবলে ৬ মাস ধরে থাকবেন; এই দলের অনেক খেলোয়াড় আছেন যারা তিন ফরম্যাটেই খেলে। গত ২৪ মাসে, তারা ২৫ দিন বাড়িতে থাকতে পেরেছে। আপনি কে তাতে কিছু যায় আসে না। আপনার নাম যদি ব্র্যাডম্যানও হয়, আপনি যদি বাবলে থাকেন, তাহলে আপনার গড় কমে আসতে বাধ্য কারণ আপনি মানুষ।'



সাতদিনের সেরা