kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

পিসিবি এবার 'ব্ল্যাঙ্ক চেক' পাচ্ছে তো?

অনলাইন ডেস্ক   

২৫ অক্টোবর, ২০২১ ১২:১৯ | পড়া যাবে ২ মিনিটে



পিসিবি এবার 'ব্ল্যাঙ্ক চেক' পাচ্ছে তো?

আরো অনেক বোর্ডের মতোই পাকিস্তান ক্রিকেট বোর্ডও আর্থিক সমস্যায় জর্জরিত। করোনাভাইরাসের কারণে সেটা আরো বেড়ে গেছে। কথা ছিল, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারাতে পারলে স্পনসর হিসেবে পিসিবিকে 'ব্ল্যাঙ্ক চেক' দেবে একটি বড় শিল্পপ্রতিষ্ঠান। সেই টাকা পিসিবি দেশের ক্রিকেটের উন্নয়নে কাজে লাগাবে। গতকাল রবিবারের হাইভোল্টেজ ম্যাচে সেটাই প্রথমবারের মতো করে দেখিয়েছে বাবর আজমের দল। বিশ্বকাপে প্রথমবার ভারতকে হারিয়েছে ১০ উইকেটে!

গত ৭ অক্টোবর আন্তঃপ্রাদেশিক সমন্বয়ের (আইপিসি) সিনেট স্থায়ী কমিটির সঙ্গে সভায় পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা বলেছিলেন, 'এক বড় বিনিয়োগকারী আমাকে বলেছেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান যদি ভারতকে হারাতে পারে, তাহলে পিসিবির জন্য একটি ব্ল্যাঙ্ক চেক প্রস্তুত আছে। আমাদের ক্রিকেট যদি আর্থিকভাবে শক্তিশালী হয়, তাহলে কেউ আমাদের ব্যবহার করতে পারবে না। সেরা ক্রিকেট দল এবং সেরা ক্রিকেট অর্থনীতি দুটিই বড় চ্যালেঞ্জ।'

ওই সময় পাকিস্তান সফরে গিয়ে 'নিরাপত্তা ইস্যু' দেখিয়ে একটি ম্যাচও না খেলে দেশে ফিরে গিয়েছিল নিউজিল্যান্ড দল। এরপর ইংল্যান্ডও তাদের পাকিস্তান সফর বাতিল করে। রমিজ রাজা দায়িত্ব গ্রহণের পরপরই এই দুই দুঃসংবাদ আসে। ক্রিকেটাররাও মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। তখন সেই ব্ল্যাঙ্ক চেকের খবর দিয়ে সবাইকে চাঙ্গা করে তোলার চেষ্টা করেন রমিজ। ১০ উইকেটের জয়ের পর এবার দেখার পালা, সত্যই পিসিবি সেই ব্ল্যাঙ্ক চেক পায় কি না।



সাতদিনের সেরা