kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

সুপার টুয়েলভের পথে নামিবিয়া

অনলাইন ডেস্ক   

২২ অক্টোবর, ২০২১ ১৯:১৪ | পড়া যাবে ২ মিনিটে



সুপার টুয়েলভের পথে নামিবিয়া

নিজেদের বাঁচা-মরার ম্যাচে আয়ারল্যান্ডের দেওয়া ১২৬ রানের লক্ষ্যে ব্যাট করছে নামিবিয়া। স্বল্প টার্গেটে খেলতে নেমে সুবিধাজনক অবস্থানে নামিবিয়া। এ প্রতিবেদন লেখা পর্যন্ত নামিবিয়ার সংগ্রহ ১৭.১ ওভার শেষে ২ উইকেটে ১১১ রান।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে আয়ারল্যান্ড ৮ উইকেটে করেছে মোটে ১২৫ রান। অথচ নামিবিয়ার বিপক্ষে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেছিল আয়ারল্যান্ড। ওপেনিংয়ে ৭.২ ওভারে ৬২ রানের জুটি গড়েন পল স্টারলিং ও কেভিন ওব্রায়েন। ২৪ বলে ৫টি চার ও এক ছক্কায় ৩৮ রান করে ফেরেন পল স্টারলিং। ২৪ বলে ২টি চারের সাহায্যে ২৫ রান করে ফেরেন কেভিন ওব্রায়েন। ১৪.২ ওভারে দলীয় ৯৪ রানে ফেরেন গ্যারেথ ডেলানি।

দুই ওপেনারের বিদায়ের পর নামিবিয়ান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে পড়ে যায় আইরিশরা। এরপর একমাত্র অ্যান্ড্রু বলবার্নি ছাড়া তাদের কোনো ব্যাটার দুই অঙ্কও ছুঁতে পারেননি। আইরিশ অধিনায়ক ২৮ বলে খেলেছেন ২১ রানের ইনিংস। নামিবিয়ার পক্ষে জন ফ্রাইলিঙ্ক ৩টি, ডেভিড ভিসে ২টি এবং জেজে স্মিট ও বের্নার্ড শোল্টজ নিয়েছেন ১টি করে উইকেট।

শুক্রবার (২৩ অক্টোবর) শারজায় খেলাটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল ৪টায়। প্রথম পর্বে গ্রুপ 'এ'তে থাকা চারটি দল হলো- শ্রীলংকা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া। নিজেদের প্রথম দুই ম্যাচে বড় জয় পাওয়া শ্রীলংকার মূল পর্ব নিশ্চিত।

দুই ম্যাচের একটাও না জেতা নেদারল্যান্ডের বিদায়ও নিশ্চিত হয়ে গেছে। অর্থাৎ আয়ারল্যান্ড ও নামিবিয়ার মধ্য থেকে একটা দল মূল পর্বে যাবে। আর দু'দলের আজকের লড়াইয়েই সেটা নিশ্চিত হয়ে যাবে।

নামিবিয়া একাদশ

পিকি ইয়া, জেন গ্রিন, ক্রেইগ উইলিয়ামস, গেরহার্ড ইরাসমাস (অধিনায়ক), ডেভিড ভিসে, জেজে স্মিট, মাইকেল ভ্যান লিঙ্গেন, জন ফ্রাইলিংক, লফটি-ইটন, রুবেন ট্রাম্পেলম্যান, বার্নার্ড শোল্টজ।

আয়ারল্যান্ড একাদশ

পল স্টার্লিং, কেভিন ও’ব্রায়েন, অ্যান্ড্রিউ বালবার্নি (অধিনায়ক), গ্যারেথ ডেলানি, কার্টিস ক্যাম্পার, হ্যারি টেক্টর, নেইল রক, সিমি সিং, মার্ক এডায়ার, জশ লিটল, ক্রেইগ ইয়ং।



সাতদিনের সেরা