kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

'বিশ্বকাপে ভারতের কাছে হারলেই বাদ পড়বে পাকিস্তান'

অনলাইন ডেস্ক   

২২ অক্টোবর, ২০২১ ১৪:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



'বিশ্বকাপে ভারতের কাছে হারলেই বাদ পড়বে পাকিস্তান'

কাল থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্ব। একদিন পর অর্থাৎ ২৪ অক্টোবর রাত ৮টায় ভারত-পাকিস্তান মহারণ। এর আগে কখনই বিশ্বকাপে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। এবার শুরুর ম্যাচেই দুই দল মুখোমুখি। প্রথম ম্যাচে হেরে গেলে সেমিফাইনালের যাত্রাটা শুরু হবে হোঁচট খাবে তা সবার জানা। অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার ব্র্যাড হগ আরও একধাপ এগিয়ে বললেন, ম্যাচটি হারলে পাকিস্তান বাদ পড়ে যাবে!

সাবেক ভারতীয় ক্রিকেটার দীপ দাশগুপ্তের ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে হগ বলেছেন, 'যদি পাকিস্তান প্রথম ম্যাচেই ভারতের কাছে হেরে যায়, তাহলে খুব অল্প সময়ের মধ্যেই আবার তাদের খেলতে হবে নিউজিল্যান্ডের বিপক্ষে। আমার মনে হয়, এরপর পাকিস্তান পরের পর্বে যেতে পারবে কিনা, সেটাই তখন বড় প্রশ্ন হয়ে উঠবে। যদি ভারতের কাছে পাকিস্তান হারে, তাহলে হয়তো তারা টুর্নামেন্ট থেকে ছিটকে পড়তে পারে। তারপরও দেখা যাক, কী হয়।'

এই হাইভোল্টেজ ম্যাচটি ঘিরে অনেক আগে থেকেই দুই দেশের ক্রিকেটারদের মাঝে কথার লড়াই চলছে। মুখে যতই হুংকার ছাড়ুক না কেন, ভারতকে হারানোর কাজটা যে কতটা কঠিন হবে, তা বাবর আজমরাও ভালো করে জানেন। সাম্প্রতিক সময়ে ভারতের দুর্ধর্ষ পারফর্মেন্স তাদের শক্তিমত্তার প্রমাণ দেয়। তারপরও হগ মনে করেন, গ্রুপ-১ থেকে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সেমিফাইনালে উঠতে পারে। আর গ্রুপ-২ থেকে সেমিফাইনাল খেলতে পারে ভারত ও পাকিস্তান।



সাতদিনের সেরা