kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

গেইল না কোহলি; কে গড়বেন বিশ্বরেকর্ড?

অনলাইন ডেস্ক   

২২ অক্টোবর, ২০২১ ১৪:০৪ | পড়া যাবে ২ মিনিটে



গেইল না কোহলি; কে গড়বেন বিশ্বরেকর্ড?

অধিনায়ক হিসেবে বিরাট কোহলির এটাই সম্ভবত শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসর শেষেই তিনি নেতৃত্ব ছেড়ে দেবেন। অনেকেই বলছেন, কোহলির বিদায়ী উপহার হিসেবে ভারতের বিশ্বকাপ জেতা উচিত। আগামী ২৪ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের বিশ্বকাপ অভিযান। এবারের টুর্নামেন্টে কোহলিকে হাতছানি দিচ্ছে বিশ্বরেকর্ড। একই সুযোগ আছে ক্যারিবীয় দানব ক্রিস গেইলের সামনেও।

টি-টোয়েন্টি বিশ্বকাপে গতকাল সর্বোচ্চ উইকেট শিকারের বিশ্বরেকর্ড গড়ে ফেলেছেন সাকিব আল হাসান। আর সর্বোচ্চ রানের রেকর্ড এখনও শ্রীলঙ্কার সাবেক তারকা মাহেলা জয়াবর্ধনের। তিনি ৩১টি ম্যাচে ১০১৬ রান করেছেন। গড় ৩৯.০৭, স্ট্রাইক রেট ১৩৪.৭৪। তার ঠিক পরেই আছেন 'দ্য ইউনিভার্স বস' খ্যাত ক্রিস গেইল। ২৮ ম্যাচে তার রান ৯২০। গড় ৪০.০০, স্ট্রাইক রেট ১৪৬.৭৩। জয়াবর্ধনেকে টপকে যেতে গেইলের দরকার আর ৯৬ রান।

কোহলির সামনে চ্যালেঞ্জটা একটু বেশি। কারণ ১৬টি ম্যাচে ৮৬.৩৩ গড়ে তার রান ৭৭৭। স্ট্রাইক রেট ১৩৩.০৪। অর্থাৎ গেইল এবং জয়াবর্ধনেকে টপকে যেতে কোহলির করতে হবে আরও ২৩৯ রান। অবশ্য কোহলি যে মানের ব্যাটসম্যান, ছন্দে থাকলে এই রান করা তার কাছে খুব কঠিন কিছু নয়। লড়াইয়ে আছেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বসেরা অল-রাউন্ডারের মোট রান ৬৭৫। তার চেয়ে মাত্র ২ রান পিছিয়ে আছেন ভারতের বিধ্বংসী ওপেনার রোহিত শর্মা।



সাতদিনের সেরা