kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

কেমন হতে পারে পাকিস্তানের বিপক্ষে ভারতের একাদশ?

অনলাইন ডেস্ক   

২২ অক্টোবর, ২০২১ ১২:৪২ | পড়া যাবে ২ মিনিটে



কেমন হতে পারে পাকিস্তানের বিপক্ষে ভারতের একাদশ?

অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে উড়িয়ে দিয়ে দারুণ প্রস্তুতি নিয়েছে ভারত। এবার অপেক্ষা আসল পরীক্ষার। আর ৪৮ ঘন্টা পরেই বাইশ গজে মুখোমুখি ভারত-পাকিস্তান। ২৪ অক্টোবরের এই ম্যাচ দিয়েই দুই দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু হবে। মাঠে নামার আগে ভারতীয় দলের সবাই দারুণ ফর্মে আছে। তাই একাদশ সাজানো নিয়ে তৈরি হয়েছে সমস্যার। কাকে বাইরে রেখে কাকে খেলানো হবে, তা নিয়ে ভেবে কূল পাচ্ছেন না কোহলিরা।

ভারত অধিনায়ক বিরাট কোহলি ইতিমধ্যেই নিশ্চিত করেছেন যে, রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন লোকেশ রাহুল। ওপেনিং পজিশন ছেড়ে কোহলি খেলবেন তিন নম্বরে। তবে দুর্দান্ত ফর্মে থাকা ঈশান কিষানকে একাদশের বাইরে রাখা বলতে গেলে অসম্ভব। সেই কারণে ঈশান কিষানকে চার এবং সূর্যকুমার যাদবকে পাঁচে নামানো হতে পারে। তবে উইকেটকিপার ব্যাটসম্যান ঈশান কিষান খেললে বাইরে থাকতে হবে ঋষভ পন্থকে। 

দুই সিমার অল-রাউন্ডার হতে পারেন হার্দিক পান্ডিয়া এবং শার্দূল ঠাকুর। রবীন্দ্র জাদেজা স্পিনার-অলরাউন্ডার হিসাবে একাদশে থাকবেন। হার্দিকের বোলিং করা নিয়ে সংশয় থাকলেও ব্যাট হাতে বিগ হিটার হিসেবে ভূমিকা রাখবেন। হাঁটুর চোট থেকে পুরোপুরি সুস্থ হতে পারলে স্পেশ্যালিস্ট স্পিনার কোটায় সুযোগ পেতে পারেন বরুণ চক্রবর্তী। বরুণ ফিট না হলে অশ্বিনই অটোমেটিক চয়েস। পেস আক্রমণে থাকবেন বুমরাহ এবং শামি। 

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, ঈশান কিষান/ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, বরুণ চক্রবর্তী/রবিচন্দ্রন অশ্বিন।



সাতদিনের সেরা