kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

আজ বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়তে চায় পিএনজি

অনলাইন ডেস্ক   

২১ অক্টোবর, ২০২১ ১৩:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



আজ বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়তে চায় পিএনজি

২০১৮ সালে ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি ম্যাচ ছাড়া আর কখনও টেস্ট দলের বিপক্ষে খেলার সুযোগ পায়নি পাপুয়া নিউগিনি। তিন বছর পর তারা বাংলাদেশের মুখোমুখি হতে যাচ্ছে। আজ বৃহস্পতিবার বিকাল ৪টায় শুরু হবে খেলা। বাংলাদেশের বিপক্ষে খেলতে পারাই আমিনিদের জন্য অনেক বড় কিছু। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে পাপুয়া নিউগিনি অধিনায়ক চার্লস আমিনি বলেন, বাংলাদেশকে হারালে সেটা হবে ইতিহাস।

অল-রাউন্ডার আমিনির কথায়, 'প্রথম দুই ম্যাচ যদিও হেরেছি, তার পরও এখনও আমাদের সুযোগ আছে। স্কটল্যান্ড প্রথম ম্যাচে অঘটন ঘটিয়েছে। আমাদের বিশ্বাস আছে, আমরা একইরকম কিছু করতে পারি। প্রথম কাজ হবে জয়ের চেষ্টা করা। বিশ্বকাপে একটি ম্যাচ জিততে পারলে তা হবে ইতিহাস। আপাতত এটাই ভাবছি। এরপর যা হওয়ার, তা আমাদের নিয়ন্ত্রণে নেই। তবে আমরা সর্বোচ্চ চেষ্টা করব। যদি এমন পরিস্থিতি আসে যে নিজেদের রান রেট নিয়ে কিছু করার সুযোগ আছে, তাহলে চেষ্টা করব সেভাবে জিততে।

বাংলাদেশের বিপক্ষে খেলার সুযোগ পেয়ে তারা কতটা রোমাঞ্চিত, সেটা জানিয়ে আমিনি বলেন, 'আমরা যত ম্যাচ খেলেছি, সম্ভবত আমাদের জন্য এটি সবচেয়ে বড় সুযোগ। বিশ্বের সেরা টি-টোয়েন্টি দলগুলির একটির বিপক্ষে আমাদের প্রথম লড়াই। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডকে হারিয়ে ওরা খুব ভালো ফর্মে ছিল। এখানে যদিও প্রথম ম্যাচে হেরেছে, তারপরও ওরা ভালো দল। বিশ্বকাপে খেলতে পেরে আমরা গর্বিত। আমাদের এটি প্রথম বিশ্বকাপ। কালকের ম্যাচটি খেলতে আমরা মুখিয়ে আছি।'



সাতদিনের সেরা