kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

নামিবিয়াকে ঐতিহাসিক জয় এনে দিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার

অনলাইন ডেস্ক   

২০ অক্টোবর, ২০২১ ১৯:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



নামিবিয়াকে ঐতিহাসিক জয় এনে দিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপের ম্যাচে বুধবার নেদারল্যান্ডসকে হারিয়েছে নামিবিয়া। দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডর ডেভিড উইজে এবার খেলছেন নামিবিয়ার হয়ে। তার ব্যাটিং তাণ্ডবে নেদারল্যান্ডসের বিপক্ষে ৬ উইকেটের জয় পেয়েছে নামিবিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপে এটিই নামিবিয়ার প্রথম জয়।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে নেদারল্যান্ডসের দেওয়া ১৬৫ রানের টার্গেট এক ওভার হাতে রেখেই টপকে যায় নামিবিয়া। রান তাড়া করতে নেমে অবশ্য ৫২ রানে ৩ উইকেট হারিয়ে নামিবিয়া চাপে পড়েছিল। তখনই ত্রাতা হয়ে আসেন উইজে। ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালান এই অলরাউন্ডার। 

৪০ বলে ৫ ছক্কা ও ৪টি চারের সাহায্যে ৬৬ রান করে অপরাজিত থাকেন ডেভিড উইজে। ২২ বলে ৩২ রান করে উইজেকে সঙ্গ দেন অধিনায়ক গারহার্ড এরাসমাস।

এর আগে টসে হেরে আগে ব্যাট করে নেদারল্যান্ডস ১৬৪ রানে স্কোর দাঁড় করায়। ওপেনার স্টেফ্যান মাইবার্গ ১৬ বলে ১৭ রান করে বিদায় নিলেও অপর ওপেনার ম্যাক্স ও’ডাউড ৫৬ বলে ৭০ রানের ইনিংস খেলেন। ৩২ বলে ৩৫ রান করেন অ্যাকারম্যান। 

নামিবিয়ার পক্ষে ফ্রাইলিঙ্ক চার ওভারে ৩৬ রান খরচ করে দুইটি উইকেট শিকার করেন। চার ওভারে ৩২ রান দিয়ে একটি উইকেট পান ডেভিড উইজে। অলরাউন্ডার নৈপুণ্যের জন্য উইজে ম্যাচসেরা হন।



সাতদিনের সেরা