kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

বিশ্বকাপের মাঝপথে বাংলাদেশ সংশ্লিষ্ট নিয়ম বদলে ফেলল আইসিসি

অনলাইন ডেস্ক   

২০ অক্টোবর, ২০২১ ১৭:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপের মাঝপথে বাংলাদেশ সংশ্লিষ্ট নিয়ম বদলে ফেলল আইসিসি

এ মাসের ১৭ তারিখে শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। গত ১৭ অগাস্ট চূড়ান্ত করা ফিক্সচার অনুযায়ী চলছে বিশ্বকাপ। প্রথম রাউন্ডে এরই মধ্যে দুই ম্যাচ খেলেও ফেলেছে বাংলাদেশ। বিশ্বকাপের মাঝপথে ফিক্সাচারে পরিবর্তনের ঘোষণা দিয়েছে আইসিসি। বিশ্বকাপের ফিক্সচার ঠিক যেমনটা প্রথমে ছিল তেমনটা আর থাকছে না।

পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী, ‘বি’ গ্রুপ থেকে বাংলাদেশ যদি রানার্সআপও হতো, তবু বি-১ হিসেবে টাইগাররা চলে যেতো সুপার টুয়েলভের গ্রুপ২-তে। একইভাবে ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কা চ্যাম্পিয়ন বা রানার্সআপ যাই হোক না কেন, কোয়ালিফাই করলেই এ-১ হিসেবে খেলতো গ্রুপ-১ এ।

এই নিয়ম অনুয়ায়ী, সুপার টুয়েলভে উঠতে পারলে গ্রুপ ‘টু’তে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ড ও প্রথম পর্ব থেকে আসা একটি দলের মুখোমুখি হতো বাংলাদেশ। এখন পরিবর্তিত নিয়মে গ্রুপে চ্যাম্পিয়ন হতে পারলেই মিলবে গ্রুপ২-তে খেলার সুযোগ।

আর প্রথম পর্বে নিজেদের গ্রুপে রানার্সআপ হলে বাংলাদেশকে খেলতে হবে গ্রুপ ১-এ। যেখানে আগে থেকেই রয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া অন্য আরেক দল আসবে প্রথম পর্ব খেলে। শেষ পর্যন্ত বাংলাদেশ কোন গ্রুপে যাচ্ছে সেটি নিশ্চিত হয়ে যাবে বৃহস্পতিবার প্রথম পর্বে বাংলাদেশের শেষ ম্যাচের পরই।



সাতদিনের সেরা