kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

লড়াই করে হারল পাপুয়া নিউগিনি

অনলাইন ডেস্ক   

১৯ অক্টোবর, ২০২১ ১৯:২৩ | পড়া যাবে ২ মিনিটে



লড়াই করে হারল পাপুয়া নিউগিনি

১৮ রানে ৪ উইকেট নিয়েছেন স্কটল্যান্ডের ডেভরি। ছবি : এএফপি

স্কটল্যান্ডের সঙ্গে পাপুয়া নিগিনির ক্ষমতার পার্থক্য অনেক। জয় দিয়ে বিশ্বকাপ শুরু করা স্কটল্যান্ড আজ সুপার টুয়েলভ নিশ্চিত করতে তেতে ছিল। তাদের ১৬৫ রানের বিরুদ্ধে পাপুয়া নিউগিনি কতটা ফাইট দিতে পারে সেটাই ছিল দেখার বিষয়। শেষ পর্যন্ত ভালোই লড়াই করেছে পাপুয়া নিউগিনি। শেষ পর্যন্ত তাদের হার মানতে হয়েছে ১৭ রানে।

রান তাড়ায় নেমে ৫ রানে প্রথম উইকেট হারায় পিএনজি। ৬৭ রানে ৬ উইকেট পড়ে যাওয়ার পর তাদের লড়াইটা ছিল দেখার মতো। ৭ম উইকেটে  ২৯ বলে ৫৩ রানের জুটি গড়েন ভানুয়া (৪৭) এবং ডরিগা (১৮)। সেসি বাউ করেন ২৪ রান। এরপর বাকিদের ছোট ছোট অবদানে ১৯.৩ ওভারে ১৪৮ রানে অল-আউট হয় পাপুয়া নিউগিনি। স্কটল্যান্ড জিতে যায় ১৭ রানে। ৩.৩ ওভার বল করে ১৮ রানে ৪ উইকেট নিয়েছেন জস ডেভরি।

এর আগে ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৫ রান তোলে স্কটল্যান্ড। শুরুটা ভালোর ইঙ্গিত দিলেও স্কোরবোর্ডে ২২ রান যোগ হতে না হতেই উইকেট পতন। ৪ রানের ব্যবধানে দ্বিতীয় উইকেট হারিয়ে চাপে পড়ে যায় স্কটিশরা। সেখান থেকে দলকে পথ দেখান রিচি বেরিংটন আর ম্যাথু ক্রস। দুজনে মিলে তৃতীয় উইকেটে গড়েন ৯২ রানের জুটি।

দুজনে এতটাই মারমুখী মেজাজে ছিলেন যে, ৯২ রানের জুটি গড়তে লেগেছে মাত্র ৬৫ বল। ৪৯ বলে ৬ চার ৩ ছক্কায় ৭০ রান করেন বেরিংটন। আর ম্যাথু ক্রস খেলেন ৩৬ বলে দুই চার দুই ছক্কায় ৪৫ রানের ইনিংস। এরপর চতুর্থ উইকেটে বেরিংটন আর ম্যাকলিওড মিলে ২৩ বলে ৩৩ রানের আরেকটি জুটি গড়েন। শেষের দিকে দ্রুত উইকেট হারানোয় স্কটিশদের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ১৬৫ রান। ৪ উইকেট নিয়েছেন কাবুয়া মোরিয়া এবং চাদ সোপার নিয়েছেন ৩টি।



সাতদিনের সেরা