kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আগুয়েরোর অভিষেকে বার্সার জয়

অনলাইন ডেস্ক   

১৯ অক্টোবর, ২০২১ ১৩:১২ | পড়া যাবে ২ মিনিটে



আগুয়েরোর অভিষেকে বার্সার জয়

ছবি : এফসি বার্সেলোনা

অবশেষে বার্সেলোনার জার্সিতে অভিষেক হয়ে গেল সার্জিও আগুয়েরোর। চোটের জন্য এত দিন খেলতে পারেননি।  প্রায় এক বছরে নিজের প্রথম গোল করলেন ফিলিপে কুতিনহো। সব মিলিয়ে ভক্তদের কিছুটা স্বস্তি দিয়ে জয়ের মধ্যে ফিরল হারতে হারতে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া বার্সেলোনা। লা লিগার ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় তুলে নিয়েছে কাতালান ক্লাবটি।

ম্যচের পঞ্চম মিনিটে হোসে গায়ার গোলে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। ১৩ মিনিটে গোল শোধ করেন আনসু ফাতি। ৪১ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান মেমফিস দেপাই। তারপর ব্রাজিলীয় কুতিনহো তৃতীয় গোলটি করেন। ভ্যালেন্সিয়ার বিপক্ষে শেষ তিন মিনিট আগুয়েরোকো মাঠে নামান রোনাল্ড কোমান। ঠিক তার আগেই ৮৫ মিনিটে দুর্দান্ত গোল করে দলের জয় নিশ্চিত করেন কুতিনহো। আট ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে লিগ টেবলের ৭ নম্বরে বার্সেলোনা। শীর্ষে থাকা রিয়াল সোসিদাদ ৫ পয়েন্টে এগিয়ে, দুই নম্বরে থাকা রিয়াল মাদ্রিদ এগিয়ে ৩ পয়েন্টে।

বিতর্কের ঝড়ের মধ্যে থাকা বার্সা ম্যানেজার কোমান বলেছেন, তিনি বরাবর কুতিনহোর দক্ষতার ওপর আলাদা ভরসা রেখেছেন। যদিও বেঞ্চে বসেই থাকতে হয়েছে কুতিনহোকে। কোমান ইঙ্গিত দিয়েছেন, আগামী দিনে আরো বড় ভূমিকায় দেখা যেতে পারে ব্রাজিলিয়ান তারকাকে।  কুতিনহোর মতো আনসু ফাতিরও প্রশংসা করে তিনি বলেন, 'দলের জন্য সে খুবই গুরুত্বপূর্ণ ফুটবলার।' ম্যাচে পেনাল্টি নিয়ে বেশ বিতর্ক হয়েছে। এ বিষয়ে কোমান বলেন, 'তর্ক করা যেতেই পারে। কিন্তু রেফারি পেনাল্টি দিয়েছেন। ভার (ভিডিয়ো অ্যাসিস্ট্যান্ট রেফারি) হস্তক্ষেপ করেনি। তাই এটা পেনাল্টি বলেই ধরব।'



সাতদিনের সেরা