kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

সহজ জয়ে বিশ্বকাপ শুরু আয়ারল্যান্ডের

অনলাইন ডেস্ক   

১৮ অক্টোবর, ২০২১ ১৯:০৯ | পড়া যাবে ২ মিনিটে



সহজ জয়ে বিশ্বকাপ শুরু আয়ারল্যান্ডের

ছবি : এএফপি

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে হারিয়েছিল আয়ারল্যান্ড। আজ সোমবার জয় দিয়েই তাদের বিশ্বকাপ অভিযান শুরু হলো। আবুধাবরি জায়েদ স্টেডিয়ামে ২৯ বল হাতে রেখেই নেদারল্যান্ডসকে ৭ উইকেটে হেসেখেলে হারিয়েছে আইরিশরা। ২৬ রানে ৪ উইকেট নিয়ে ডাচদের ধসিয়ে দিয়েছেন পেস বোলিং অল-রাউন্ডার কার্টিস ক্যাম্ফার।

টস জিতে ব্যাটিংয়ে নেমে ২২ রানে ২ উইকেট হারালেও একসময় তা সামলে উঠেছিল নেদারল্যান্ডস। ৪৭ বলে ৭ চারে ৫১ রানের ইনিংস খেলে এই ঘুরে দাঁড়ানোয় নেতৃত্ব দেন ওপেনার ম্যাক্স। কিন্তু সমস্যার শুরু ১০ম ওভারে। বল হাতে আসেন ক্যাম্ফার। তৃতীয় বলেই তুলে নেন কলিন অ্যাকারম্যানকে (১১)। এরপরের তিন বলে একে একে তুলে নেন রায়ান টেন (০), স্কট ওডওয়ার্ডস (০) এবং ভ্যান ডার মেরুইকে (০)। লেখা হয় নতুন ইতিহাস! টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম ৪ বলে ৪ উইকেট।

নির্ধারিত ২০ ওভারে ১০৬ রানে অল-আউট হয় নেদারল্যান্ডস। জবাবে ব্যাটিংয়ে নেমে হেসেখেলেই জয়ের বন্দরে পৌঁছে যায় আইরিশরা। ২৭ ও ৩৬ রানে প্রথম দুই উইকেটের পতনের পর তৃতীয় উইকেটে ৪৭ বলে ৫৯ রানের জুটি গড়েন পল স্টার্লিং এবং গ্যারেথ ড্যানলি। ওপেনার স্টার্লিং ৩৯ বলে অপরাজিত ৩০* রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। আর ২৯ বলে ৫ চার ২ ছক্কায় ৪৪ রানের ইনিংস উপহার দেন ডেনলি। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন কার্টিস ক্যাম্ফার।



সাতদিনের সেরা