kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

৪ বলে ৪ উইকেট নিয়ে ইতিহাস গড়লেন আয়ারল্যান্ডের ক্যাম্ফার

অনলাইন ডেস্ক   

১৮ অক্টোবর, ২০২১ ১৭:২৭ | পড়া যাবে ২ মিনিটে



৪ বলে ৪ উইকেট নিয়ে ইতিহাস গড়লেন আয়ারল্যান্ডের ক্যাম্ফার

ছবি : টুইটার

নেদারল্যান্ডসের বিপক্ষে চলতি বিশ্বকাপের ‘এ’ গ্রুপের ম্যাচে ইতিহাস গড়ে ফেললেন আয়ারল্যান্ডের কার্টিস ক্যাম্ফার। ২২ বছর বয়সী এই পেস বোলিং অল-রাউন্ডার আজ ৪ বলে ৪ উইকেট নিয়েছেন। এটাই বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক। চলতি আসর শুরুর দুই দিনের মাথায় হ্যাটট্রিক দেখা গেল। ২ উইকেটে ৫১ থেকে মুহূর্তে ৬ উইকেটে ৫১ হয়ে গেছে নেদারল্যান্ডসের স্কোর।

আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করছে নেদারল্যান্ড। ২২ রানে ২ উইকেট হারালেও একসময় তা সামলে উঠেছিল। কিন্তু সমস্যার শুরু ১০ম ওভারে। বল হাতে আসেন ক্যাম্ফার। তৃতীয় বলেই তুলে নেন কলিন অ্যাকারম্যানকে (১১)। এরপরের তিন বলে একে একে তুলে নেন রায়ান টেন (০), স্কট ওডওয়ার্ডস (০) এবং ভ্যান ডার মেরুইকে (০)। লেখা হয় নতুন ইতিহাস!

৪ ওভার বল করে কার্টিস ক্যাম্ফার দিয়েছেন ২৬ রান। শিকার সেই ৪ উইকেট। ডট বল দিয়েছেন ১২টি। ৪টি বাউন্ডারি হজম করেছেন। আর ওয়াইড দিয়েছেন ২টি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম কোনো বোলার এমন কীর্তি গড়লেন। বলা বাহুল্য যে এটাই তার সেরা বোলিং ফিগার। এর আগে মাত্র ৫ম টি-টোয়েন্টি খেলতে নামা এই অল-রাউন্ডারের সেরা বোলিং ফিগার ছিল ৩/১৯। এই রিপোর্ট লেখা পর্যন্ত নেদারল্যান্ডসের সংগ্রহ ১৬.৩ ওভারে ৭ উইকেটে ৮৮ রান। 



সাতদিনের সেরা