kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

ঘণ্টা বাজিয়ে শুরু হলো ২৩তম এনসিএল

অনলাইন ডেস্ক   

১৭ অক্টোবর, ২০২১ ১৮:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



ঘণ্টা বাজিয়ে শুরু হলো ২৩তম এনসিএল

সিলেটের দুই ভেন্যুতে শুরু হলো 'বঙ্গবন্ধু ২৩তম জাতীয় ক্রিকেট লিগ'। খুলনা ও রংপুর বিভাগ লড়ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল মাঠে। আর পাশের গ্রাউন্ড-২ তথা একাডেমি মাঠে স্বাগতিক সিলেট বিভাগের প্রতিপক্ষ ঢাকা বিভাগ। জাতীয় লিগের এই ম্যাচ দিয়েই গ্রাউন্ড-২ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো।

গ্রাউন্ড-২'তে 'দ্য ফাইভ মিনিটস বেল' নামে পরিচিত ঘণ্টা বাজিয়ে এনসিএলের এবারের আসরের উদ্বোধন করেন ৮ টেস্ট ক্রিকেটার-সিলেটের অলক কাপালি, রাজিন সালেহ, এনামুল হক জুনিয়র, নাজমুল হোসেন, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন চৌধুরী ও সৈয়দ খালেদ আহমেদ এবং সাইফ হাসান।

এদিকে, প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর চা বাগান আর টিলাবেষ্টিত নয়নাভিরাম 'সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম' এর ২ নম্বর গ্রাউন্ডের উদ্বোধন চলতি বছরের শুরুর দিকে হলেও আনুষ্ঠানিকভাবে আজ খেলা মাঠে গড়াল। এ উপলক্ষে সকাল ৯টায় অনাড়ম্বর এক অনুষ্ঠানের মধ্য দিয়ে মাঠটি উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল। পরে এ মাঠে জাতীয় ক্রিকেট লিগের সিলেট ও ঢাকা বিভাগের ম্যাচ শুরু হয়।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল মাঠকে গ্রাউন্ড-১ নাম দিয়ে পার্শ্ববর্তী মাঠটিকে গ্রাউন্ড-২ নামকরণ করা হয়েছে। চলতি বছরের শুরুতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল নতুন স্টেডিয়ামটির উদ্বোধন করেন। তবে, করোনাভাইরাস পরিস্থিতিতে এখানে ম্যাচ আর শুরু হয়নি।

সম্প্রতি বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল গ্রাউন্ড-২' তে অনুশীলন করে যায়। এবার শুরু হলো প্রতিযোগিতামূলক ম্যাচ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৫ সালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পার্শ্বস্থ আরেকটি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। তখন এটিকে আউটার স্টেডিয়াম বলা হচ্ছিল। প্রায় ৩ একর জমিতে এ স্টেডিয়াম নির্মাণে ২৮কোটি টাকা ব্যয় হয়েছে।



সাতদিনের সেরা