kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

কেমন পিচে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে টাইগাররা?

অনলাইন ডেস্ক   

১৭ অক্টোবর, ২০২১ ১৫:০৯ | পড়া যাবে ২ মিনিটে



কেমন পিচে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে টাইগাররা?

আর কয়েকঘণ্টা পর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামতে যাচ্ছে টিম টাইগার। বাংলাদেশ সময় রাত ৮টায় টাইগারদের প্রতিপক্ষ স্কটল্যান্ড। ম্যাচটি অনুষ্ঠিত হবে মাসকটের আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে। দেশের মাটিতে ভয়াবহ ঘূর্ণি পিচে টানা দুই সিরিজ জিতে বিশ্বকাপে গেছে মাহমুদউল্লাহ বাহিনী। সবার মনে প্রশ্ন, কেমন হবে ওমানের উইকেট?

আসলে স্টেডিয়ামে গিয়ে পিচ খুঁজে পাওয়াই ছিল দুস্কর। কারণ মাঠের মতো পিচও ঘাসে ভর্তি। ম্যাচের আগের দিনও উইকেটে এত ঘাস দেখে অবাক না হওয়ার কোনো কারণ নেই। তবে আজ সকালে ঘাস ছেঁটে ফেলা হয়েছে। কিন্তু পুরোপুরি ন্যাড়া করা হয়নি। অর্থাৎ স্পোর্টিং উইকেটেই খেলা হবে বলে আশা করা যায়। গত ৮ অক্টোবর এই মাঠে ওমান 'এ' দলের বিপক্ষে দুইশ ছাড়ানো স্কোর গড়ে বাংলাদেশ। টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও তেমনটাই আশা করছেন।

ম্যাচের আগেরদিন গতকাল শনিবার মাহমুদউল্লাহ বলেন, 'আমার মনে হয়, আমরা যে প্রস্তুতি ম্যাচ খেলেছিলাম ওমান ‘এ দলের বিপক্ষে, পরে পিচের কন্ডিশন নিয়ে বোলার ও ব্যাটসম্যানদের সঙ্গে আলাদাভাবে আলোচনা করেছিলাম। পিচের কন্ডিশন ভালো ছিল এবং স্পোর্টিং উইকেট ছিল। আশা করি ওইরকমই কন্ডিশন থাকবে। যে কোনো কন্ডিশনের জন্যই প্রস্তুত থাকা প্রয়োজন মানসিকভাবে। উইকেট যদি স্লো হয় বা বাউন্স হয়, আমরা জানি না… যদি স্পোর্টিং উইকেটও হয়, তাহলে মানিয়ে নেয়ার সামর্থ্য আমাদের থাকবে।'



সাতদিনের সেরা