kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

সাফ চ্যাম্পিয়নশিপ

নেপালকে হারিয়ে অষ্টমবারের মতো শিরোপা ঘরে তুললো ভারত

অনলাইন ডেস্ক   

১৭ অক্টোবর, ২০২১ ০৯:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



নেপালকে হারিয়ে অষ্টমবারের মতো শিরোপা ঘরে তুললো ভারত

নেপালকে হারিয়ে অষ্টমবারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুললো ভারত। মালদ্বীপের জাতীয় স্টেডিয়ামে শনিবার সাফের ফাইনালে ৩-০ গোলে জিতেছে ভারত।  

খেলার প্রথমার্ধে দুই দলই কিছু সুযোগ তৈরি করতে পারলেও কাঙ্ক্ষিত লক্ষ্যের দেখা পায়নি। বিশেষ করে সুনিল ছেত্রি সবচেয়ে ভালো সুযোগটি নষ্ট না করলে প্রথমার্ধেই এগিয়ে যেতে পারত ভারত। ৪৪তম মিনিটে অনেকটা দৌড়ে নেপালের ডি-বক্সে ঢুকে পড়েন ছেত্রি। ডানদিক থেকে দারুণ এক শটও নেন তিনি। কিন্তু বল পোস্ট মিস করে বাইরে চলে যায়।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর কিছুক্ষণ পরই লক্ষ্যের খোঁজ পান ছেত্রি। প্রীতম কোটালের বাড়িয়ে দেওয়া বলে দুর্দান্ত এক হেডে বল জালে জড়ান তিনি। এটি ভারতের জার্সিতে তার ৮০তম গোল। আর্জেন্টিনার জার্সিতে সমান গোল আছে মেসির ঝুলিতেও। 

ছেত্রির গোলের পর খেলার পূর্ণ নিয়ন্ত্রণ নেয় ভারত। ৫০তম মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন সুরেশ। ৭৭তম মিনিটে নেপালও ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল। কিন্তু হেড থেকে বল বার ছুঁয়ে বাইরে বেরিয়ে যায়। এরপর ৯০তম মিনিটে নেপালি ডিফেন্ডারদের পরাস্ত করে ভারতের তৃতীয় গোল এনে দেন আব্দুল সাহাল সামাদ। সঙ্গে সঙ্গে শিরোপা জয়ের উৎসবে মাতে ভারতীয় দল।



সাতদিনের সেরা