kalerkantho

মঙ্গলবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৮। ৩০ নভেম্বর ২০২১। ২৪ রবিউস সানি ১৪৪৩

মাত্র ২৯ বছর বয়সে হৃদরোগে মৃত্যু হলো ক্রিকেটারের

অনলাইন ডেস্ক   

১৬ অক্টোবর, ২০২১ ১৮:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



মাত্র ২৯ বছর বয়সে হৃদরোগে মৃত্যু হলো ক্রিকেটারের

যে বয়সে একজন ক্রিকেটারের মাঠ দাপিয়ে বেড়ানোর কথা, সেই বয়সেই কিনা অন্যলোকে পাড়ি দিতে হলো হৃদরোগে আক্রান্ত হয়ে! গত বছর মার্চে প্রথম বারের জন্য ভারতের ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্ট রঞ্জি ট্রফির চ্যাম্পিয়ন হয়েছিল সৌরাষ্ট্র। সেই দলের উইকেটকিপার-ওপেনার অভি ব্যারট মাত্র ২৯ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন।

সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে বলেছে, 'সৌরাষ্ট্রের অন্যতম সেরা ক্রিকেটার অভি ব্যারটের অকাল প্রয়াণে আমরা সবাই মর্মাহত। শুক্রবার সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হয়ে এই ক্রিকেটারের মৃত্যু হয়।' সৌরাষ্ট্র ক্রিকেটে অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জয়দেব শাহ বলেন, 'এটা খুব অবাক করা ও বেদনাদায়ক ঘটনা। একজন টিমম্যান ছিল তার ক্রিকেট দক্ষতা ছিল প্রশ্নাতীত। ঘরোয়া ম্যাচগুলোতে দারুণ পারফর্মেন্স করেছিল। সে ছিল ভীষণ বন্ধুভাবাপন্ন ছেলে।'

২০১৯-২০ মৌসুমে সৌরাষ্ট্রের রঞ্জি জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ভারতের অনূর্ধ্ব ১৯ দলের সাবেক অধিনায়ক অভির। বাংলার বিপক্ষে ফাইনালে ওপেন করতে নেমে প্রথম ইনিংসে ৫৪ এবং দ্বিতীয় ইনিংসে ৩৯ রান করেছিলেন। হরিয়ানা এবং গুজরাটের হয়েও রঞ্জি খেলেছেন এই ডানহাতি ব্যাটার। পাশাপাশি অফস্পিনও করতেন। ৩৮টি প্রথম শ্রেণির ম্যাচে করেছেন ১৫৪৭ রান। ঘরোয়া লিস্ট 'এ' ম্যাচে ১০৩০ এবং টি-টোয়েন্টি ক্রিকেটে ২০টি ম্যাচে তার সংগ্রহ ৭১৭ রান।



সাতদিনের সেরা