kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

ফাইনালে কেন রাসেলের জায়গায় সাকিবকে নামাল কলকাতা?

অনলাইন ডেস্ক   

১৬ অক্টোবর, ২০২১ ১৫:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



ফাইনালে কেন রাসেলের জায়গায় সাকিবকে নামাল কলকাতা?

আসরের মাঝপথে সুযোগই পাননি। কিন্তু শেষের কয়েকটি ম্যাচে সুযোগ পেয়ে দারুণ পারফর্ম করেন সাকিব আল হাসান। কিন্তু ফাইনালে সাকিবের ঝলক দেখা যায়নি। কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে চতুর্দশ আইপিএলের শিরোপা জিতে নিয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। এই নিয়ে চতুর্থ শিরোপা উঠল ধোনির হাতে। একাদশে আন্দ্রে রাসেলের না থাকাই কি তবে কাল হলো কলকাতার জন্য?

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে শেষ ম্যাচগুলো খেলতে পারেননি ক্যারিবীয় দানব আন্দ্রে রাসেল। এই অল-রাউন্ডারের অভাব দারুণভাবে পূরণ করেছেন সাকিব। তবে ফাইনালে তেমন জ্বলে উঠতে পারেননি। ৩ ওভারে ৩৩ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন। ব্যাট হাতে 'গোল্ডেন ডাক' মেরে আউট হয়ে যান। ১৯২ রান তাড়া করতে নেমে সাকিবের দল কলকাতা হেরে গেছে ২৭ রানে। তাই সংবাদ সম্মেলনে প্রশ্ন উঠল, ইনজুরি থেকে সুস্থ হওয়া রাসেলের পরিবর্তে সাকিবকে কেন নেওয়া হলো?

জবাবে নাইট কোচ ব্রেন্ডন ম্যাককালাম বলেন, 'দেখুন টুর্নামেন্টের শুরুতে আন্দ্রে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছিল। সে অবিশ্বাস্যভাবে চেষ্টা চালিয়ে গেছে চোট থেকে ফেরার জন্য। তবে তাকে নিয়ে ঝুঁকি ছিল। আর ফাইনালের আগে আমরা কাউকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইনি। শেষ পর্যন্ত আমরা তাদেরই নির্বাচন করেছি, যাদের জন্য আমরা ফাইনাল পর্যন্ত এসেছি। আমি আমার স্কোয়াডের অর্জন নিয়ে গর্বিত। শেষ পর্যন্ত ট্রফিটা জিততে না পারাটা লজ্জার। তবে চেন্নাই সুপার কিংসের মতো দুর্দান্ত দলের কাছেই হেরেছি।'



সাতদিনের সেরা