kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

টি-টোয়েন্টি বিশ্বকাপ

নবাগত নামিবিয়াকে ‘বম্ব স্কোয়াড’ নাম দিলেন কোচ

অনলাইন ডেস্ক   

১৬ অক্টোবর, ২০২১ ১৫:২৮ | পড়া যাবে ২ মিনিটে



নবাগত নামিবিয়াকে ‘বম্ব স্কোয়াড’ নাম দিলেন কোচ

একটা সময় দক্ষিণ আফ্রিকার হয়ে খেলতেন ডেভিড ওয়াইজ। জাতীয়তা বদলে তিনি এখন নামিবীয়। বিশ্বকাপে এই মারকুটে ব্যাটসম্যান নিজেকে প্রমাণ করতে চান আরেকবার। নামিবিয়ার অধিনায়ক গেরহার্ড এরাসমুস বাছাই পর্বে সিঙ্গাপুরের বিপক্ষে এক ওভারে নিয়েছিলেন ২৯ রান। এই দুজনের চেয়ে ছক্কা মারায় বেশি দক্ষতা জোনাথন স্মিটের। কোচ ডি ব্রুইন দলটির নামই দিলেন ‘বম্ব স্কোয়াড’।

নবাগত হলেও বিশ্বকাপে ছাপ রেখে যেতে চান ডি ব্রুইন। তিনি বলেন, ‘খুবই ভালো হয়েছে আমাদের প্রস্তুতি। কয়েকজন ব্যাটার এমন বিস্ফোরক মেজাজে থাকে যে ওদের বম্ব স্কোয়াড বলা যায়। স্মিটের ছক্কাগুলো যায় একেবারে দুবাইয়ের গ্যালারির টপ টায়ারে’। নামিবিয়ার বোলিং আক্রমণের সাতজনই বাঁহাতি! তাঁদের অন্যতম মিডিয়াম পেসার হান ফ্রাইলিংক। ওমানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৬ উইকেট নিয়েছিলেন তিনি।

নতুন হলেও তাই হেলাফেলার দল নয় নামিবিয়া। শুধু খেলার জন্য খেলা নয়, তারা চায় সুপার ১২-তে পৌঁছে অভিষেকটা স্মরণীয় করতে। কোচ ডি ব্রুইনের আশাবাদ, ‘আমরা পরের রাউন্ডে যাওয়ার লক্ষ্যেই বিশ্বকাপ খেলব। সেটা করতে পারলে অনেক বড় ব্যাপার হবে নামিবিয়ার ক্রিকেটের জন্য। এর অর্থ হবে পরের টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলার নিশ্চয়তা। অর্থনৈতিক ভাবেও লাভবান হব আমরা। মাত্র চারজন পেশাদার খেলোয়াড়ের তালিকাটা বেড়ে হয়েছে ১৭। আর পেছন ফেরার সুযোগ নেই।’ 



সাতদিনের সেরা