kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

ভারতের হেড কোচ হচ্ছেন দ্রাবিড়, বেতন ১০ কোটি রুপি

অনলাইন ডেস্ক   

১৬ অক্টোবর, ২০২১ ১৪:০০ | পড়া যাবে ১ মিনিটে



ভারতের হেড কোচ হচ্ছেন দ্রাবিড়, বেতন ১০ কোটি রুপি

ভারতের প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রীর চুক্তির মেয়াদ শেষ হচ্ছে এ বছরই। নতুন করে ভারতের কোচ হতে চান না শাস্ত্রী। তাই বিসিসিআই ব্যস্ত হয়ে পড়ে নতুন কোচের খোঁজে। অবশেষে পাওয়া গেল কোচ। একাধিকবার বিসিসিআইয়ের প্রস্তাব ফিরিয়ে দিলেও শেষপর্যন্ত ভারতের জাতীয় দলের কোচ হতে রাজি হয়েছেন দ্রাবিড়।

বিসিসিআই সূত্র জানায়, ভারতের কোচ হওয়ার জন্য অবশেষে সম্মতি হয়েছেন দ্রাবিড়। আপাতত তার সঙ্গে দুই বছরের চুক্তি হচ্ছে। অর্থাৎ, ২০২৩ সাল পর্যন্ত বিরাট কোহলি, রোহিত শর্মাদের কোচিং করাবেন তিনি। দ্রাবিড়ের অধীনে একটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপ খেলতে পারে ভারত।

প্রতি বছর ১০ কোটি রুপি পারিশ্রমিক দিতে হবে দ্রাবিড়কে। দ্রাবিড়ের পাশাপাশি মহারাষ্ট্রের সাবেক পেসার পরশ মামব্রেকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হচ্ছে। ব্যাটিং কোচের দায়িত্বে বর্তমান কোচ বিক্রম রাঠোরই থাকছেন।

চলতি বছরের জুলাইয়ে ভারতের টেস্ট দল ছিল ইংল্যান্ড সফরে। ওয়ানডে ও টি-টোয়েন্টি দল একই সময়ে শ্রীলঙ্কায় খেলতে যায়। শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন সেই দলে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন দ্রাবিড়। ভারত অনূর্ধ্ব-১৯ দলকে কোচিং করিয়ে বিশ্বকাপও জিতিয়েছেন এই কিংবদন্তি ব্যাটসম্যান।



সাতদিনের সেরা