kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

সেই পেনাল্টি নিয়ে যা বললেন মার্টিনেজ

অনলাইন ডেস্ক   

১৫ অক্টোবর, ২০২১ ১৫:০০ | পড়া যাবে ২ মিনিটে



সেই পেনাল্টি নিয়ে যা বললেন মার্টিনেজ

শুক্রবার সকালের ম্যাচে লাউতারো মার্টিনেজের একমাত্র জয়সূচক গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। যদিও পেরুর ইয়োশিমার ইয়োতুন পেনাল্টি মিস না করলে হার-জিতের বিষয়টা অন্যভাবেও লেখা হতে পারত।

বুয়েনস আইরেস মনুমেন্তাল স্টেডিয়ামে ম্যাচের ৬৫তম মিনিটে আর্জেন্টিনার ডি-বক্সে ঢুকে পড়া জেফারসন ফারফানকে গোলরক্ষক মার্টিনেজ ফাউল করেন। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিকে জালে বল জড়াতে ব্যথ হন ইয়োশিমার ইয়োতুন। 

পেরুর সেই পেনাল্টি মিসে অবশ্য আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিনো মার্টিনেজের কৃতিত্ব নেই বলা হলেও, কৃতিত্ব যে একেবারে নেই তা কিন্তু নয় মনস্তাত্ত্বিক বিষয় তো থেকেই যায়। ইয়োশিমার শট কাঁপায় ক্রসবার। তবে ওই পেনাল্টি শট ঠেকাতে সংকল্পবদ্ধ ছিলেন মার্টিনেজ। ম্যাচশেষে সংবাদ সম্মেলনে এমনটিই জানিয়েছেন তিনি।

কোপা আমেরিকায় টাইব্রেকারে কলম্বিয়াকে ঠেকিয়ে ফাইনালে তোলা এই গোলরক্ষক বলেন, যারাই পেনাল্টি নিতে আসে অবশ্যই তারা দুর্দান্ত ফুটবলার। কিন্তু দিনশেষে এটা স্রেফ ভাগ্যের ব্যাপার। আমি দর্শকদের কথা শুনছিলাম আর তাদের খুশি করতে চাইছিলাম। সবাই (প্রতিপক্ষের) এটাকে গোলের মতো উদযাপন করেছে। আমরা তিন পয়েন্ট ও ক্লিনশিট পেয়েছি।

আর্জেন্টিনার রক্ষণ নিয়ে এমি বলেছেন, ‘রক্ষণে ভালো করা আমাদের আনন্দ দিচ্ছে। আমরা জানি আমাদের ফরোয়ার্ডরা এক-দুই গোল করবেই। সবসময়ই এটা বলি— যদি আমরা ভালোভাবে ডিফেন্ড করতে পারি, তা হলে অনেক ম্যাচ জিততে পারব।



সাতদিনের সেরা