kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

দলের রান ১৩৯, ওপেনার একাই ১০৭!

অনলাইন ডেস্ক   

১০ অক্টোবর, ২০২১ ২১:২৮ | পড়া যাবে ২ মিনিটে



দলের রান ১৩৯, ওপেনার একাই ১০৭!

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগমুহূর্তে সংযুক্ত আরব আমিরাত আর আয়ারল্যান্ডের মাঝে টি-টোয়েন্টি সিরিজ চলছে। মরুশহরে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে বেশ অবাক করা কাণ্ড দেখাল স্বাগতিক আমিরাত। এই ম্যাচ জিতে আয়ারল্যান্ডের শক্তিশালী দলকে হারিয়ে তারা সিরিজ নিশ্চিত করেছে। জয়-পরাজয় ছাপিয়ে আলোচনায় চলে এসেছে আমিরাতের ওপেনার মোহাম্মদ ওয়াসিমের বিধ্বংসী এক ইনিংস।

আমিরাতের ওপেনার ওয়াসিমের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে অতি সহজে আইরিশদের দেওয়া ১৩৫ রানের টার্গেটে ২৩ বল ও ৭ উইকেট হাতে রেখেই পৌঁছে যায় আমিরাত। আইসিসি ক্রিকেট অ্যাকাডেমিতে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাট করে শুরুটা ভালোই করে আয়ারল্যান্ড। পল স্টার্লিং এবং কেভিন ও ব্রায়েন যথাক্রমে ৩৫ বলে ৪০ এবং ৪৫ বলে ৫৪ রান করেন। তবে তাদের ৮৫ রানের ওপেনিং জুটির পর আইরিশ ব্যাটিং লাইনআপে ধস নামে। নির্ধারিত ২০ ওভারে মাত্র ১৩৪ রানে থামে তাদের ইনিংস।

জবাবে প্রায় একা হাতেই আমিরাতের হয়ে ৬২ বলে ১০৭ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে দাপুটে জয় এনে দেন ওয়াসিম। দলের জয়ে তার অবদান কতটা তা একটা ছোট্ট পরিসংখ্যান দেখলেই বোঝা যায়। দলের কোনো ক্রিকেটার সেঞ্চুরি করার পর আমিরাতের ১৩৯ রানের থেকে কম রান আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে আর কোনো দল করেনি। এই অনবদ্য সেঞ্চুরি নিশ্চিতভাবেই বিশ্ব ক্রিকেটে এক নতুন তারকার আগমনের ইঙ্গিত দিয়ে রাখল।



সাতদিনের সেরা