kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

আইপিএল ছেড়ে বিশ্বকাপ দলে যোগ দিচ্ছেন সাকিব?

অনলাইন ডেস্ক   

১০ অক্টোবর, ২০২১ ১৬:০২ | পড়া যাবে ২ মিনিটে



আইপিএল ছেড়ে বিশ্বকাপ দলে যোগ দিচ্ছেন সাকিব?

কলকাতা নাইট রাইডার্সের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে-অফে খেলা হচ্ছে না বাংলাদেশের অল-রাউন্ডার সাকিব আল হাসান। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আজ রবিবার তার বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেওয়ার কথা শোনা যাচ্ছে। টুর্নামেন্টের ফাইনালে টিকে থাকার জন্য আগামী ১১ অক্টোবর এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে খেলবে কলকাতা।

সাকিব ছাড়াও মুস্তাফিজুর রহমান রাজস্থান রয়্যালসের জার্সিতে আইপিএল খেলেছেন। তবে প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি রাজস্থান। বর্তমানে ওমানে অবস্থান করছে বাংলাদেশ দল। আজ ওমান থেকে তারা সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে যাবে। সেখানে ১ দিনের কোয়ারন্টিন শেষে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে যথাক্রমে ১২ ও ১৪ অক্টোবর দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

প্রস্তুতি ম্যাচ শেষে বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে ১৫ অক্টোবর পুনরায় ওমানে যাবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। বাছাই পর্বে 'বি' গ্রুপের ম্যাচে ১৭ অক্টোবর টাইগারদের প্রতিপক্ষ স্কটল্যান্ড। এরপর ১৯ ও ২১ অক্টোবর বাকি দুটি ম্যাচ হবে ওমান এবং পাপুয়া নিউ গিনির বিপক্ষে। বাছাইপর্ব পার করতে পারলে সুপার টুয়েলভে খেলবে বাংলাদেশ। টাইগাররা এখন পর্যন্ত ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপে ২৫ টি ম্যাচ খেলেছে এবং মাত্র পাঁচটিতে জিতেছে। এর মধ্যে বাছাই পর্ব থেকেই চারটি জয় এসেছে।

বাংলাদেশ দল : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মাহেদি হাসান, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ।

স্ট্যান্ড-বাই : রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব। 



সাতদিনের সেরা