kalerkantho

শনিবার । ৭ কার্তিক ১৪২৮। ২৩ অক্টোবর ২০২১। ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

দলে সুযোগ দেওয়ার নামে ঘুষ : ভারতীয় ক্রিকেটে নতুন কেলেঙ্কারি!

অনলাইন ডেস্ক   

৮ অক্টোবর, ২০২১ ২০:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



দলে সুযোগ দেওয়ার নামে ঘুষ : ভারতীয় ক্রিকেটে নতুন কেলেঙ্কারি!

ভারতীয় ক্রিকেটে নতুন এক কেলেঙ্কারির কথা এবার ফাঁস হয়ে গেল। আইপিএল বা রাজ্য দলে সুযোগ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে উঠতি ক্রিকেটারদের থেকে লক্ষ লক্ষ টাকা আদায়ের অভিযোগ উঠেছে বেশ কিছু ক্রিকেট সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে। ইতিমধ্যেই কুলবীর রাওয়াত নামে এক কোচকে আটকও করেছে পুলিশ। তিনি স্বীকার করেছেন, ৮-৯ জন ক্রিকেটারের কাছ থেকে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে টাকা নিয়েছেন। এই কেলেঙ্কারিতে সিকিম ক্রিকেট অ্যাসোসিয়েশনের নির্বাচক বিকাশ প্রধানের নামও এসেছে।

কুলবীর রাওয়াত এবং আশুতোষ বোরা নামে এক ব্যক্তির বার্তা চালাচালির খোঁজ পেয়েছেন তদন্তকারীরা। সেখান থেকে বেশ কিছু বড় নাম উঠে এসেছে। জানা গেছে, উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি মহিম ভার্মা, নির্বাচক আকরাম খান এবং উত্তরাখন্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের সিইও আমন এই চক্রের সঙ্গে যুক্ত। কুলবীর রাওয়াত জানিয়েছেন, উত্তরপ্রদেশ এবং উত্তরাখন্ডের ক্রিকেটারদের নির্বাচনে একাধিকবার জড়িত ছিলেন তিনি।

ব্যাংকের তথ্য বিশ্লেষণ করে তদন্তকারীরা দেখেছেন যে, আশুতোষের অ্যাকাউন্টে এক বার ৩৫ লক্ষ রুপি পাঠিয়েছিলেন রাওয়াত। ভোরার অ্যাকাউন্ট থেকে ২ লক্ষেরও বেশি রুপি পেয়েছিলেন বিকাশ। তদন্তে অরুণাচল ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি নাবাম বিবেকের নামও উঠে এসেছে। উঠতি ক্রিকেটারদের প্রতারণা করার অভিযোগে গত ৪ সেপ্টেম্বর গুরুগ্রামের পুলিশ একটি দলকে পাকড়াও করে। তারা সবাই একটি স্পোর্টস ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত। তাদের মুখ থেকেই বের হচ্ছে আরও বড় কিছু নাম।



সাতদিনের সেরা