kalerkantho

বৃহস্পতিবার । ৫ কার্তিক ১৪২৮। ২১ অক্টোবর ২০২১। ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

স্পেনের স্টেডিয়ামগুলোতে শতভাগ দর্শক ফিরতে যাচ্ছে

অনলাইন ডেস্ক   

৩০ সেপ্টেম্বর, ২০২১ ১৯:২৫ | পড়া যাবে ২ মিনিটে



স্পেনের স্টেডিয়ামগুলোতে শতভাগ দর্শক ফিরতে যাচ্ছে

চলতি সপ্তাহ থেকে স্প্যানিশ ফুটবল ক্লাবগুলো তাদের স্টেডিয়ামে শতভাগ দর্শকের উপস্থিতির অনুমতি পাবে বলে স্প্যানিশ ইন্টার-টেরিটোরিয়াল কাউন্সিল (সিআইএসএসএস) ঘোষণা দিয়েছে। বুধবার থেকে স্প্যানিশ সরকার কোভিড-১৯ বিধিনিষেধ তুলে নেয়ায় স্টেডিয়ামগুলোর জন্য এখন দরজা উন্মুক্ত হয়ে গেল।

স্পেনের কোভিড-১৯ বিবেচনায় সিআইএসএনএস ও স্বাস্থ্য অধিদপ্তর মিলে লা লিগা, বাস্কেটবল ও অন্যান্য ইভেন্টে আউটডোরে শতভাগ ও ইনডোরে ৮০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে। এই ঘোষণা অক্টোবর পর্যন্ত কার্যকর থাকবে। পরবর্তীতে পরিস্থিতি পুনরায় বিবেচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। যদিও অন্যান্য প্রোটোকল যেমন মাস্ক পরিধান করা, একে অপরের সাথে অন্তত দেড় মিটার দূরত্ব বজায় রাখা পূর্বের নিয়মানুযায়ী চলবে।

স্পেনের প্রতিটি রাজ্য এ ব্যপারে তাদের মত দিয়েছে বলেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। যদিও বার্সেলোনা ও এস্পানিয়ল বুধবার জানিয়েছে তারা স্টেডিয়ামগুলো এখনো ৬০ শতাংশ দর্শকের মধ্যেই সীমাবদ্ধ রাখবে। এছাড়া আরো তিনটি ক্লাব এ্যাথলেটিক বিলবাও, আলাভেস ও রিয়াল সোসিয়েদাদও বর্তমানের ৬০ শতাংশ উপস্থিতিই বজায় রাখবে বলে ঘোষণা দিয়েছেন। এ পর্যন্ত কোভিডে আক্রান্ত হয়ে স্পেনে ৮৬ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।



সাতদিনের সেরা