kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

মোস্তাফিজদের হারিয়ে হায়দরাবাদের সহজ জয়

অনলাইন ডেস্ক   

২৮ সেপ্টেম্বর, ২০২১ ০১:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



মোস্তাফিজদের হারিয়ে হায়দরাবাদের সহজ জয়

আইপিএলের চলতি আসর থেকে বাদ পড়া সানরাইজার্স হায়দরাবাদ পাঁচ ম্যাচ পর নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে। ৪০তম ম্যাচে জেসন রয় ও কেন উইলিয়ামসনের ফিফটির ওপর ভর করে রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারায় দলটি। এ হারে অবশ্য আইপিএলের প্লে অফে ওঠার পথটা কঠিন করে ফেলল রাজস্থান রয়্যালস।

সোমবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা রাজস্থান নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ও ৯ বল বাকি থাকতে ১৬৭ করে জয়ের বন্দরে পৌঁছে যায় হায়দরাবাদ।

১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করেন দুই হায়দরাবাদ ওপেনার রয় ও ঋদ্ধিমান সাহা। ৫.১ ওভারে তারা ৫৭ রান তোলেন। তবে মহিপাল লোমরোর বলে ব্যক্তিগত ১৮ রানে ফেরেন সাহা। তবে উইকেটে অবিচল থাকা রয় অধিনায়ক উইলিয়ামসনের সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে আরো ৫৭ রান তুলে দলকে জয়ের দিকেই নিয়ে যান।

চেতন সাকারিয়ার বলে আউট হওয়ার আগে এই ওপেনার ৪২ বলে ৮ চার ও এক ছক্কায় ৬০ রানের দারুণ এক ইনিংস খেলেন। মাঝে মোস্তাফিজুর রহমান বোলিংয়ে ভীতি ছড়ালেও দলকে জিতিয়েই মাঠ ছাড়েন উইলিয়ামসন। তিনি ৪১ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৫১ রানে অপরাজিত থাকেন। অপরপ্রান্তে অভিষেক শর্মা ১৬ বলে ২১ রানের হার না মানা ইনিংস খেলেন। রাজস্থান বোলারদের মধ্যে মোস্তাফিজ, লোমরোর ও সাকারিয়া একটি করে উইকেট নেন।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক সঞ্জু স্যামসনের ৮২ রানের ইনিংসে ভর করে ভালো সংগ্রহ পায় রাজস্থান। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ৫৭ বলে ৭টি চার ও ৩টি ছক্কা হাঁকান তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ বলে ৩৬ রান করেন ওপেনার জশভি জিসওয়াল।

হায়দরাবাদ বোলার সিদার্থ কৌল ২টি উইকেট লাভ করেন। একটি করে উইকেট পান সন্দিপ শর্মা, ভুবেনশ্বর  কুমার ও রশিদ খান।

এই জয়ে ১০ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে হায়দরাবাদ। আর সমান ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে আগের ষষ্ঠস্থানেই রয়েছে রাজস্থান। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে চেন্নাই সুপার কিংস।



সাতদিনের সেরা