kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

মেসির ১০ নম্বর জার্সি পরা চাপের নয়: আনসু ফাতি

অনলাইন ডেস্ক   

২৭ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৪১ | পড়া যাবে ২ মিনিটে



মেসির ১০ নম্বর জার্সি পরা চাপের নয়: আনসু ফাতি

গোল করার পর আনসু ফাতির উদযাপন। ছবি : এএফপি

ইনজুরি কাটিয়ে ১০ মাস পর ফিরেছেন প্রতিযোগিতামূলক ফুটবলে। বার্সেলোনায় লিওনেল মেসির সঙ্গে তার ক্যারিয়ার শুরু হয়েছিল। অনেকেই তাকে 'নতুন মেসি' বলতেও শুরু করেছিলেন। কিন্তু গত বছর নভেম্বরে রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচে বাঁ পায়ে চোট পেয়ে লম্বা সময়ের জন্য ছিটকে যান ফাতি। এই ১০ মাসে তার ক্লাবে অনেককিছু বদলে গেছে। মেসি চলে গেছেন পিএসজিতে। তার বিখ্যাত ১০ নম্বর জার্সি পরেই গতকাল মাঠে নেমেছিলেন ফাতি।

লেভান্তের বিপক্ষে গতকালের ম্যাচটি ফাতির কাছে ছিল 'এলাম, দেখলাম, জয় করলাম' এর মতো। কারণ মেসিকে হারিয়ে নিচুর সারির দলগুলোকেও হারাতে পারছিল না বার্সা। অবশেষে সেই ফাতির গোলেই গতকাল লেভান্তের বিপক্ষে কাঙ্ক্ষিত জয় তুলে নেয় কাতালান ক্লাবটি। যোগ করা সময়ে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান লা লিগায় বার্সেলোনায় সর্বকনিষ্ঠ এই গোলদাতা। মেসির জার্সির সম্মানটাও যেন অটুট থেকে যায়।

ম্যাচ মেষে ১৮ বছর বয়সী এই ফুটবলার বলেন, মেসির জার্সি পরে তিনি বাড়তি কোনো চাপ অনুভব করেন না। ফাতির ভাষায়, '১০ নম্বর জার্সি চাপের নয়। লিও চলে যাওয়ার পর এটি পরার সুযোগ পাওয়াটা সম্মানজনক। ক্লাব ও অধিনায়কদের ধন্যবাদ। আমি দলের একজন সদস্য মাত্র। কোচ আমাকে খেলার সুযোগ দিলে আমি দলের জয়ে অবদান রাখার চেষ্টা করব। আমি পরিশ্রম করে যাব। মৌসুম অনেক দীর্ঘ পথ এবং আমাদের সবকিছুর জন্য লড়াই করতে হবে।'



সাতদিনের সেরা