kalerkantho

মঙ্গলবার । ৩ কার্তিক ১৪২৮। ১৯ অক্টোবর ২০২১। ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ইংল্যান্ডের সেই ‘খরুচে’ বোলার এখন খেলবেন ইতালির হয়ে

অনলাইন ডেস্ক   

২১ সেপ্টেম্বর, ২০২১ ১৬:০৬ | পড়া যাবে ২ মিনিটে



ইংল্যান্ডের সেই ‘খরুচে’ বোলার এখন খেলবেন ইতালির হয়ে

জ্যাড ডার্নবাচ

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপিয়ান অঞ্চলের বাছাইপর্ব শুরু হচ্ছে আগামী মাস থেকে। সেজন্য নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে ইতালি ক্রিকেট দল। তাদের স্কোয়াডে রাখা হয়েছে ইংল্যান্ডের পেসার জ্যাড ডার্নবাচকে।

৩৫ বছর বয়সী এই পেসার ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ৫৮টি ম্যাচ খেলেছেন। খরুচে বোলিংয়ের জন্য সমালোচিত ছিলেন তিনি। প্রতি ওভারে ওয়ানডেতে সাড়ে ছয় ও টি-টোয়েন্টিতে প্রায় ৯ রান করে দিতেন তিনি। গত কয়েক মৌসুম ধরেই কাউন্টি ক্রিকেটে অনিয়মিত হয়ে পড়েছেন তিনি। চলতি মৌসুম শেষে সারে ক্রিকেট ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে তার। তবু ইতালির হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলে যাবেন তিনি। মাতৃসূত্রে ইতালিতে খেলার অনুমতি পেয়েছেন ডার্নবাচ।

ইংল্যান্ডের জার্সিতে সর্বশেষ ম্যাচটি তিনি খেলেছেন বাংলাদেশের মাটিতে। চট্টগ্রামে ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা ম্যাচটিই ইংলিশদের হয়ে তার শেষ ম্যাচ। সেই ম্যাচে ৩ ওভারে ৪৪ রান দিয়েছিলেন তিনি।

গ্যারেথ বার্গকে অধিনায়ক করে ইতালির বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা করা হয়েছে। দলের হেড কোচের দায়িত্বও পালন করবেন বার্গ। তার সহকারী কোচ হিসেবে কাজ করবেন ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ওয়াইস শাহ।

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বর্তমানে ২৬তম অবস্থানে রয়েছে ইতালি। র‍্যাংকিংয়ের ভিত্তিতে বাছাইপর্বের টিকিট পেয়েছে ইতালি। আগামী ১৫ থেকে ২১ অক্টোবরের মধ্যে জার্সি, জার্মানি ও ডেনমার্কের বিপক্ষে খেলবে তারা। বাছাইপর্বের স্বাগতিক দেশ স্পেন। এখান থেকে দুইটি দেশ বৈশ্বিক বাছাইপর্বের টিকিট পাবে।



সাতদিনের সেরা