kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

ফিল্ডিংয়ে রোহিত বিহীন মুম্বাই ; বাড়ল ৪০০ ছক্কার অপেক্ষা

অনলাইন ডেস্ক   

১৯ সেপ্টেম্বর, ২০২১ ২০:১০ | পড়া যাবে ২ মিনিটে



ফিল্ডিংয়ে রোহিত বিহীন মুম্বাই ; বাড়ল ৪০০ ছক্কার অপেক্ষা

চেন্নাই সুপার কিংস আর মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচ দিয়ে সংযুক্ত আরব আমিরাতে শুরু হয়ে গেল আইপিএলের স্থগিত আসরের খেলা। আজকের ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। তবে আজকের ম্যাচে খেলছেন না রোহিত। মুম্বাইয়ের নেতৃত্বে কায়রন পোলার্ড। চলতি আইপিএলে দারুণ এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে রোহিত। তার সামনে এখন প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে ঘরোয়া টি-টোয়েন্টিতে ৪০০টি ছক্কা মারার রেকর্ডের হাতছানি।

সীমিত ওভারের অন্যতম সেরা ব্যাটসম্যান রোহিতের এই মুহূর্তে ৩৯৭টি ছক্কা মারার রেকর্ড আছে। এখনে তিনি বাকিদের থেকে এগিয়ে। আইপি‌এলের প্রথম ম্যাচে সেই সংখ্যা আরো বাড়িয়ে নেওয়ার সুযোগ আছে তার সামনে। ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে তিন শ'র বেশি ছক্কা মারার রেকর্ড আছে মাত্র চারজন ব্যাটসম্যানের। রোহিত তাদের মধ্যে একজন।

টি-টোয়েন্টিতে ছক্কা মারার তালিকায় ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে দ্বিতীয় স্থানে আছেন সুরেশ রায়না। তিনি অবশ্য রোহিতের চেয়ে অনেক পেছনে। এই মারকুটে ব্যাটসম্যানের ছক্কার সংখ্যা ৩২৪টি। ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি আছেন তৃতীয় স্থানে। তিনি মেরেছেন ৩১৫টি ছক্কা। চতুর্থ স্থানে থাকা মহেন্দ্র সিংহ ধোনি মেরেছেন ৩০৩টি ছক্কা।

রোহিতের মোট ছক্কাের ২২৪টি এসেছে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলে। এ ছাড়া ১৭৩টি ছক্কা মেরেছেন মুম্বাই রাজ্য দলের হয়ে খেলার সময়। বাকি ৫১টি ছক্কা মেরেছেন আইপি‌এলের শুরুর দিকে অধুনালুপ্ত ডেকান চার্জার্সের হয়ে। উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেটে রোহিতের ইতিমধ্যেই চার শ'র বেশি ছক্কা আছে। এটাই যেন তার 'হিটম্যান' উপাধির স্বার্থকতা।



সাতদিনের সেরা