kalerkantho

বুধবার । ৪ কার্তিক ১৪২৮। ২০ অক্টোবর ২০২১। ১২ রবিউল আউয়াল ১৪৪৩

বিশ্বকাপের আগে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত

অনলাইন ডেস্ক   

১৯ সেপ্টেম্বর, ২০২১ ১৫:০০ | পড়া যাবে ১ মিনিটে



বিশ্বকাপের আগে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত

সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়ায় আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে ভারত ক্রিকেট দল। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি হবে ১৮ অক্টোবর এবং ২০ অক্টোবর তারা খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ২৪ অক্টোবর থেকে বিশ্বকাপ মিশন শুরু করবে বিরাট কোহলির দল। গ্রুপ-২ এ তাদের প্রতিপক্ষ পাকিস্তান, আফগানিস্তান, নিউজিলান্ড ও বাছাই পর্ব থেকে আসা দুটি দল।

নিজেদের প্রথম ম্যাচেই দুবাইয়ে ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। এই বিশ্বকাপের পরই টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়বেন কোহলি। সেই সাথে বিশ্বকাপের পর কোচের দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়ার কথা জানিয়েছেন রবি শাস্ত্রী। এর মধ্যেই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। দলের মেন্টর হিসেবে রাখা হয়েছে দুটি বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিকে।

বাছাই পর্ব দিয়ে ১৭ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। সেখানে খেলবে আটটি দল। গ্রুপ 'এ' তে আছে আয়ারল্যান্ড, নামিবিয়া, শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস। আর গ্রুপ 'বি'তে আছে বাংলাদেশ, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড ও ওমান। দুই গ্রুপ থেকে শীর্ষ চার দল মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে।



সাতদিনের সেরা