kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

মাস্ক নিয়ে অভিযোগ, বিমান থেকে নামিয়ে দেওয়া হলো আমির খানকে

অনলাইন ডেস্ক   

১৯ সেপ্টেম্বর, ২০২১ ১২:৫০ | পড়া যাবে ২ মিনিটে



মাস্ক নিয়ে অভিযোগ, বিমান থেকে নামিয়ে দেওয়া হলো আমির খানকে

সঙ্গে থাকা বন্ধু সঠিকভাবে মাস্ক না পরায় ব্রিটিশ বক্সার আমির খানকে যুক্তরাষ্ট্রের একটি ফ্লাইট থেকে নামিয়ে  দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আমির খান নিজেই। ৩৪ বছর বয়সী বিশ্ব চ্যাম্পিয়ন আমির খান জানান যে, তাকে আমেরিকান এয়ারলাইন্সের বিমান থেকে একজন সহকর্মীর সাথে নামিয়ে দিয়েছিল পুলিশ। প্লেনের কেউ একজন অভিযোগ করেছিল যে, আমিরের সাথে থাকা তার বন্ধুর মাস্কটি নাক পর্যন্ত  ঢাকা ছিলনা। 

এয়ারলাইন্স কতৃপক্ষ  জানিয়েছে, নিউইয়র্ক বিমানবন্দর থেকে ডালাস-ফোর্ট ওয়ার্থের ফ্লাইটের দুজন লোক "ক্রু'র  অনুরোধ মেনে চলতে অস্বীকৃতি জানানোতে প্লেনটি উড্ডয়নের পর আবার বিমানবন্দরে ফিরে আসে। তবে, পুলিশ হস্তক্ষেপের বিষয়টি অস্বীকার করা হয়েছে।

টুইটারে পোস্ট করা একটি ভিডিওতে আমির খান বলেন, ‘আমি নিউইয়র্ক থেকে কলোরাডোতে একটি প্রশিক্ষণ শিবিরে যাচ্ছিলাম এবং দীর্ঘ চিকৎসার জন্য বেশ বিরক্ত ছিলাম। তখন আমাকে বিমান থেকে পুলিশ এসে নামিয়ে নেয়। এয়ারলাইন্সের কর্মীরা একটি অভিযোগ করেছিল, তারা বলেছিল যে আমার সহকর্মীর মাস্ক নাক পর্যন্ত ছিল না। কিন্ত আমি কোনো ভুল করিনি। এরপরে ও তাদের বিমানটি থামাতে হয়েছিল এবং আমাকে ও আমার বন্ধুকে নামিয়ে দেয়া হয়।’

আমেরিকান এয়ারলাইন্স জানিয়েছে, ফ্লাইটটি নিউ জার্সির নেয়ার্ক লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দরের গেটে ফিরে আসে, কারণ দুইজন গ্রাহক লাগেজ রাখার জন্য বারবার ক্রু সদস্যদের অনুরোধ মেনে চলতে অস্বীকার করেন, বিমান মোডে সেল ফোন রাখেন এবং ফেডারেল ফেস কভারিং প্রয়োজনীয়তা মেনে চলেননি।

এতে বলা হয়, সেখানে প্রটোকল পুলিশ উপস্থিত ছিল যখন বিমানটি গেটে ফেরত আসে। কিন্তু কোনো যাত্রীকে বিমান ছাড়তে বলার সাথে পুলিশ জড়িত ছিল না এবং কোনো হস্তক্ষেপ ও করেনি।

অন্যদিকে এয়ারলাইন্সের একজন মুখপাত্র জানিয়েছেন, ‘আমরা আমির খানের সাথে যোগাযোগ রাখছি।  আমাদের গ্রাহকদের নিরাপত্তা এবং ক্রুদের নিরাপত্তা নিশ্চিত করতে, আমির খানের অভিজ্ঞতা সম্পর্কে জানতে গুরুত্ব সহকারে মূল্যায়ন করছি।’



সাতদিনের সেরা