kalerkantho

সোমবার । ২ কার্তিক ১৪২৮। ১৮ অক্টোবর ২০২১। ১০ রবিউল আউয়াল ১৪৪৩

৯ মাস পর শেরে বাংলায় 'নড়াইল এক্সপ্রেস'

অনলাইন ডেস্ক   

১৮ সেপ্টেম্বর, ২০২১ ২২:০১ | পড়া যাবে ২ মিনিটে



৯ মাস পর শেরে বাংলায় 'নড়াইল এক্সপ্রেস'

ছবি : ইনস্টাগ্রাম

জীবনের লম্বা সময় কেটেছে এই মাঠে। তার 'নড়াইল এক্সপ্রেস' উপাধির পেছনে এই মাঠের অবদান কম নয়। বাংলাদেশের একসময়ের সেরা পেসার মাশরাফি বিন মুর্তজা এখন ক্রিকেট থেকে অনেক দূরে। অবসর না নিলেও তার আন্তর্জাতিক ক্যারিয়ার অনেক আগেই শেষ হয়ে গেছে। করোনায় ঘরোয়া ক্রিকেটও বন্ধ। তাই মিরপুরে থেকেও শেরে বাংলা স্টেডিয়ামে যাওয়া হতো না মাশরাফির। আজ শনিবার অনেকদিন পর ম্যাশ ফিরলেন প্রিয় শেরেবাংলায়।

মিরপুর স্টেডিয়ামের সঙ্গে মাশরাফির বিচ্ছেদ প্রায় ৯ মাসের! এতদিন পর চেনা আঙিনায় ফিরে স্মৃতিকাতর হয়ে পড়েন বাংলাদেশের সফলতম অধিনায়ক। আজ তার সঙ্গে ছিল ছেলে সাহেল মর্তুজা ও মেয়ে হুমায়রা মর্তুজা। যারা তাদের বাবাকে মাঠের নায়ক হিসেবে দেখেই বড় হয়ে উঠেছে। ছেলে-মেয়েকে নিয়ে মিরপুর মাঠের সেই ছবি সোশ্যাল সাইটে পোস্ট করে ম্যাশ লিখেছেন, 'আমি যে জায়গাটির অংশ, সেখানে ফিরলাম অনেকদিন পর। খুব সতেজ লাগছে, অনেক স্মৃতি ঘুরছে মাথার ভেতর।' 

নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি ইদানিং রাজনৈতিক কাজেই বেশি ব্যস্ত থাকেন। এর ফাঁকে সম্প্রতি ফিটনেস নিয়েও কাজ করছেন। মাঠে ফেরা উপলক্ষে ওজন ঝরিয়েছেন ১০ কেজি। আজ অবশ্য তিনি অনুশীলন করতে মিরপুরে যাননি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শিশুদের সঙ্গে জাতীয় সঙ্গীতের দৃশ্যধারণের কাজে গিয়েছিলেন। প্রতিযোগিতামূলক ক্রিকেটে মাশরাফি সর্বশেষ খেলেছেন গত ১৮ ডিসেম্বর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে।প্রথম কোয়ালিফায়ার ম্যাচে জেমকন খুলনার হয়ে ৩৫ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরাও হন।



সাতদিনের সেরা