kalerkantho

বুধবার । ৪ কার্তিক ১৪২৮। ২০ অক্টোবর ২০২১। ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ইংল্যান্ডের দেখাদেখি পাকিস্তান সফর নিয়ে দোটানায় অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক   

১৮ সেপ্টেম্বর, ২০২১ ১৭:২০ | পড়া যাবে ২ মিনিটে



ইংল্যান্ডের দেখাদেখি পাকিস্তান সফর নিয়ে দোটানায় অস্ট্রেলিয়া

অনেক সাধ্য সাধনা করে নিউজিল্যান্ড, ইংল্যান্ড আর অস্ট্রেলিয়াকে পাকিস্তানের মাটিতে সিরিজ খেলতে রাজি করিয়েছিল পিসিবি। নিউজিল্যান্ড দলও গিয়েছিল পাকিস্তান। জঙ্গি আক্রান্ত দেশটির ক্রিকেটে যা নতুন আশার সূচনা করে। কিন্তু সব আশায় জল ঢেলে দিল নিউজিল্যান্ড। 'নিরাপত্তা হুমকি'র কারণে তারা গতকাল ম্যাচ শুরুর আগমুহূর্তে পুরো সফর বাতিল করেছে। তাদের দেখাদেখি ইংল্যান্ড আর অস্ট্রেলিয়াও এখন নিউজিল্যান্ড সফর নিয়ে দোটানায় পড়ে গেছে।

আগামী মাসে ইংল্যান্ডের ছেলে ও মেয়েদের ক্রিকেট দল পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু তারা নিরাপত্তা শঙ্কায় সফরে যাবে কিনা- তা নিয়ে ভাবছে। এ ছাড়া ২০২২ সালে ফেব্রুয়ারি-মার্চের দিকে পাকিস্তান সফরে যাবে অস্ট্রেলিয়ার। এমনিতেই ২৩ বছর ধরে অজিরা পাকিস্তানে কোনো সিরিজ খেলতে যায় না। শেষ গিয়েছিল সেই ১৯৯৮ সালে। এবার নিউজিল্যান্ড দলের সফর বাতিলের পর তারা আদৌ যাবে কিনা- তা নিয়ে ব্যাপক সন্দেহ তৈরি হয়েছে। 

অস্ট্রেলিয়ান অ্যাসোসিয়েটেড প্রেসের (এএপি) প্রতিবেদক রব ফোরসেথ জানিয়েছেন, নিউজিল্যান্ডের পাশাপাশি ইংল্যান্ডও যদি পাকিস্তানে তাদের সফর বাতিলের ঘোষণা দেয়, তাহলে অস্ট্রেলিয়াও নিজেদের সিদ্ধান্ত বদলাতে পারে। ক্রিকেট অস্ট্রেলিয়ার এক মুখপাত্র এ বিষয়ে জানিয়েছেন, অস্ট্রেলিয়া ব্যাপারটা গুরুত্বের সঙ্গে দেখছে। সংশ্লিষ্ট কর্তাব্যক্তিদের সঙ্গে এ নিয়ে আলোচনা হবে। তবে দ্রুতই কোনো সিদ্ধান্তে আসতে চাইছে না ক্রিকেট অস্ট্রেলিয়া।



সাতদিনের সেরা