kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

রোহিতকে সরিয়ে দিতে বলেছিলেন কোহলি! ফাঁস হলো গোপন রিপোর্ট!

অনলাইন ডেস্ক   

১৭ সেপ্টেম্বর, ২০২১ ২১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



রোহিতকে সরিয়ে দিতে বলেছিলেন কোহলি! ফাঁস হলো গোপন রিপোর্ট!

সদ্যই টি-টোয়েন্টির নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন বিরাট কোহলি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপই তার নেতৃত্বে শেষবার খেলবে ভারত। পরবর্তী অধিনায়ক হিসেবে রোহিত শর্মা প্রায় নিশ্চিত হয়ে গেছেন। ব্যাট হাতে ভয়ংকর কিংন্তু ঠাণ্ডা মাথার ও শান্ত স্বভাবের রোহিতের পক্ষে ব্যাপক জনসমর্থনও আছে। কিন্তু এটা সবাই জানে যে, বিরাট কোহলির সঙ্গে তার সম্পর্ক মধুর নয়। এবার জানা গেল, রোহিতকে সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে দিতে চেয়েছিলেন কোহলি! 

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক কর্মকর্তা ভারতের শীর্ষ একটি সংবাদমাধ্যমকে বলেছেন, 'কোহলি খুব ভালো করেই জানত যে তাকে সাদা বলের ক্রিকেটে অধিনায়কের পদ থেকে সরানো হতে পারে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দল যদি ভালো পারফর্ম করতে না পারে, তাহলে তার ওয়ানডে ফরম্যাটের নেতৃত্বও প্রশ্নের মুখে পড়ে যাবে। সে কারণেই কোহলি নিজের উপর থেকে চাপ কমাতে এবং নিজের ব্যাটিংয়ের উপর বিশেষ করে ফোকাস করতে চায়।'

ওই কর্মকর্তা আরও দাবি করেছেন, ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচন কমিটির কাছে রোহিত শর্মাকে সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার আবেদন করেছিলেন কোহলি! তার যুক্তি ছিল, রোহিতের বয়স যেহেতু ৩৪ বছর হয়ে গেছে, সেক্ষেত্রে ওই পদে তরুণ কোনও ক্রিকেটারকে নিয়ে আসা হোক। এক্ষেত্রে কোহলির পছন্দ ছিলেন লোকেশ রাহুল (ওয়ানডে) এবং ঋষভ পন্থ (টি-টোয়েন্টি)। এই তথ্য কোহলির পাঁড় ভক্তদেরও হতভম্ব করে দিয়েছে। তাহলে কোহলি-রোহিত বিবাদের যে গুঞ্জন শোনা যেত, সেটা আসলে সত্যি!



সাতদিনের সেরা