kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

গুঞ্জন সত্যি হলো, টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ছেন কোহলি

অনলাইন ডেস্ক   

১৬ সেপ্টেম্বর, ২০২১ ১৯:১৩ | পড়া যাবে ২ মিনিটে



গুঞ্জন সত্যি হলো, টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ছেন কোহলি

কদিন আগে ওঠা গুঞ্জন এবার সত্যি হয়েছে। বিশ্বকাপের পর ভারতীয় দলের টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়ক হিসেবে থাকছেন না বিরাট কোহলি।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেন তিনি। তবে টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক থাকছেন। কোচ রবি শাস্ত্রীর সঙ্গে কথা বলেই তিনি এ সিদ্ধান্ত নেন বলে জানা গিয়েছে।

যেকোনো সময় টি-টোয়েন্টি অধিনায়ক থেকে সড়ে দাঁড়াতে পারেন বলে গুঞ্জন উঠেছিল আগেই। সেটাই অবশেষে সত্যি হলো। অনেকেই মনে করেছিলেন, কোহলি বোধহয় শুধু টেস্টের অধিনায়ক থাকবেন। একদিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টি ফরম্যাটে হয়তো দায়িত্ব নিতে দেখা যাবে রোহিত শর্মাকে। কিন্তু কোহলীর বিবৃতিতে পরিষ্কার, তিনি শুধু টি-টোয়েন্টি ফরম্যাটেই দায়িত্ব ছাড়ছেন।

নেটমাধ্যমে বিবৃতিতে কোহলি লিখেছেন, 'নিজের সম্পূর্ণ ক্ষমতা অনুযায়ী ভারতকে প্রতিনিধিত্ব করতে পেরে এবং নেতৃত্ব দিতে পেরে আমি গর্বিত। ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলা চলাকালীন যাঁরা আমাকে সমর্থন করেছেন তাঁদের সবাইকে ধন্যবাদ। সতীর্থ, কোচিং স্টাফ, কোচ এবং আমাদের জন্য যাঁরা প্রার্থনা করেছেন, সেই সমস্ত ভারতবাসীকে আমার তরফ থেকে ধন্যবাদ।'

কোহেলি আরো যোগ করেন, 'এই সিদ্ধান্তে আসতে আমার অনেক সময় লেগেছে। যারা আমার কাছের মানুষ, সেই কোচ রবি শাস্ত্রী এবং রোহিতের সঙ্গে কথা বলেই অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। বোর্ড সচিব জয় শাহ এবং সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের পাশাপাশি নির্বাচকদের সঙ্গেও আমার কথা হয়েছে। নিজের সম্পূর্ণ ক্ষমতা দিয়েই ভবিষ্যতে ভারতীয় ক্রিকেটকে সেবা করে যাব।'



সাতদিনের সেরা