kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

শেষ বলে নিষ্পত্তি হল সিপিএল শিরোপার, গেইলরা চ্যাম্পিয়ন

অনলাইন ডেস্ক   

১৬ সেপ্টেম্বর, ২০২১ ১৩:১১ | পড়া যাবে ২ মিনিটে



শেষ বলে নিষ্পত্তি হল সিপিএল শিরোপার, গেইলরা চ্যাম্পিয়ন

সেন্ট লুসিয়া কিংসকে হারিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) প্রথমবার চ্যাম্পিয়ন হল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। বুধবার রাতের ফাইনালের শেষ বলে ৩ উইকেটের জয় তুলে নিয়েছে ক্রিস গেইলরা।

সেন্ট কিটসে টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৯ রান তোলে সেন্ট লুসিয়া কিংস। রাকিম কর্নওয়াল ও রোস্টন চেজ দুজনেই ৪৩ রান করে করেন। এছাড়া কিমো পল ২১ বলে ৩৯ রানের ইনিংস খেলেন। সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের ফাওয়াদ আহমেদ ও নাসিম শাহ দুটি করে উইকেট নেন।

১৬০ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে রানের খাতা খোলার আগেই বোল্ড হয়ে সাজঘরে ফিরেন ‘ইউনিভার্স বস’ খ্যাত ক্রিস গেইল। দলীয় ২৬ রানে ফিরেন এভিন লুইসও (৬)। এরপর জশুয়া দা সিলভা (৩৭) ও রাদারফোর্ডের (২৫) ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। এই দুইজন ও অধিনায়ক ডোয়াইন ব্রাভোর (৮) বিদায়ে ১৪তম ওভারে তাদের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৯৫ রান। সেখান থেকে দলকে জয়ের দিকে নিয়ে যান ডমিনিক ড্রেকস ও ফ্যাবিয়েন আলেন। ১৮ বলে ২০ রান করে অ্যালেন বিদায় নিলেও ২৪ বলে ৪৮ রান করে শিরোপা জিতিয়ে মাঠ ছাড়েন ড্রেকস।

জয়ের জন্য শেষ ওভারে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের দরকার ছিল ৯ রানের। ক্যাসরিক উইলিয়ামসনের করা সেই ওভারের প্রথম তিন বলে আসে মাত্র ২রান। চতুর্থ বলে ২ রান নেন ড্রেকস। পঞ্চম বলে হাঁকান চার। আর শেষ বলে এক রান শ্বাসরূদ্ধকর এক জয় এনে দেন ড্রেকস। এই জন্য তিনি ম্যাচসেরাও নির্বাচিত হন। সিরিজসেরা হন রোস্টন চেজ।

সূত্র: ক্রিকবাজ



সাতদিনের সেরা