kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

এই উইকেট ব্যাটসম্যানদের ভোগান্তিতে ফেলেছে : লিটন

অনলাইন ডেস্ক   

৬ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



এই উইকেট ব্যাটসম্যানদের ভোগান্তিতে ফেলেছে : লিটন

গত অস্ট্রেলিয়া সিরিজ থেকে আলোচনায় মিরপুর শেরেবাংলার পিচ। অস্ট্রেলিয়া সিরিজে যেমন ভয়ংকর ঘূর্ণি উইকেট ছিল, এখন তা আরও ধীরগতির হয়ে গেছে। নিউজিল্যান্ড প্রথম ম্যাচে ৬০ রানে অল-আউট হয়েছিল। গতকাল তৃতীয় ম্যাচে বাংলাদেশ অল-আউট হয়েছে ৭৬ রানে। যা দেশের মাটিতে টাইগারদের সর্বনিম্ন স্কোর। জাতীয় দলের ওপেনার লিটন দাসও আজ বললেন, মিরপুরের উইকেটে ভোগান্তি পোহচ্ছেন ব্যাটসম্যানরা।

বিসিবির পাঠানো ভিডিওবার্তায় লিটন দাস বলেন, 'ব্যাটিং কন্ডিশনটা অবশ্যই চ্যালেঞ্জিং। গত তিনটা ম্যাচই লো স্কোরিং হয়েছে। শুধু আমরাই না, তারাও ভোগান্তিতে পড়েছে। আমাদের ব্যাটসম্যানরা ভোগান্তি পোহাচ্ছে। এটা অবশ্যই চ্যালেঞ্জিং। টি-টোয়েন্টি ক্রিকেটে সবারই আশা থাকে যে বড় স্কোর করা বা স্ট্রাইক রেট ধরে রাখা। যেহেতু এটা হচ্ছে না তাই খেলাটা পাল্টে ফেলতে হচ্ছে। এটা খুব কঠিন। টি-টোয়েন্টি ক্রিকেটে এমন উইকেটে খেলা আসলেই কঠিন। কারণ এই ফরম্যাটে সব ব্যাটসম্যানই এগ্রেসিভ মুডে থাকে।'

যদিও সব স্বাগতিক দলই নিজেদের মতো করে পিচ বানায়, তবুও মিরপুরের এই উইকেট নিয়ে নিউজিল্যান্ড শিবিরে আছে হতাশা। এর আগে তরুণ অল-রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও মিরপুরের পিচ নিয়ে বলেছিলেন, মিরপুরের অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে দেবে না।' দ্বিতীয় ম্যাচেই অবশ্য অন্য উইকেটে খেলা হওয়ায় বাংলাদেশ ১৪১ করেছিল। গতকাল বাংলাদেশ ৭৬ রানে অল-আউট হওয়ার আগে নিউজিল্যান্ডও ১২৮ রান করেছিল।



সাতদিনের সেরা