kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

আজও কিপিংয়ে সোহান ; মুশফিক ফিল্ডিংয়ে

অনলাইন ডেস্ক   

৫ সেপ্টেম্বর, ২০২১ ১৬:১৪ | পড়া যাবে ২ মিনিটে



আজও কিপিংয়ে সোহান ; মুশফিক ফিল্ডিংয়ে

উইকেটকিপিং নিয়ে বাংলাদেশ জাতীয় দলে জলঘোলা হয়েই যাচ্ছে। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে কোচ রাসেল ডমিঙ্গো বলেছিলেন, দুই ম্যাচ করে নুরুল হাসান সোহান আর মুশফিকুর রহিমকে কিপিং ভাগাভাগি করে দেওয়া হবে। প্রথম দুই ম্যাচে কিপিং করবেন নুরুল হাসান সোহান। পরের দুই ম্যাচে মুশফিকুর রহিম। এটা নিয়ে বেশ সমালোচনাও হয়েছিল।

প্রথম চার ম্যাচে দুজনের পারফরম্যান্সের ভিত্তিতে ঠিক হবে পঞ্চম ম্যাচে উইকেটের পেছনে কে দাঁড়াবেন। অনেকেই মনে করেছিলেন, এটা মুশফিকের প্রতি অপমানজনক আচরণ। সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও এমন মন্তব্য করেছিলেন। কিন্তু আজ রবিবার তৃতীয় ম্যাচে দেখা গেল, কিপারের দায়িত্ব পালন করছেন সেই সোহান। আর ফিল্ডিং করছেন মুশফিক, যার আজ কিপিং করার কথা ছিল।

মুশফিকের কিপিং না করার কারণ সম্পর্কে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানা যায়নি। অস্ট্রেলিয়ার বিপক্ষে দেশের মাটিতে অনুষ্ঠিত সিরিজে মুশফিক না থাকায় সব ম্যাচেই উইকেটকিপারের দায়িত্ব ছিল নুরুলের কাঁধে। তিনি দুর্দান্ত কিপিং করেছিলেন। সেইসঙ্গে সতীর্থদের উজ্জীবিত করার কাজটাও দারুণভাবে করেছিলেন। তাই চলতি সিরিজেও তাকে বাদ দেওয়ার কথা ভাবতে পারেনি টিম ম্যানেজমেন্ট। তাহলে মুশফিক নিজেই কি কিপিং ছেড়ে দিলেন?



সাতদিনের সেরা