kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

২ বছর পর পর বিশ্বকাপ চান সালাউদ্দিন

অনলাইন ডেস্ক   

২ সেপ্টেম্বর, ২০২১ ২১:২৪ | পড়া যাবে ২ মিনিটে



২ বছর পর পর বিশ্বকাপ চান সালাউদ্দিন

তিনিই একদা বলেছিলেন, বাংলাদেশ ২০২২ কাতার বিশ্বকাপে খেলবে! সর্বশেষ মেয়াদে নির্বাচিত হওয়ার পর অবশ্য তার দাবি ছিল যে, এমন কথা তিনি বলেননি। উল্টো কাজী সালাউদ্দিন বাফুফে সভাপতি হওয়ার পর বাংলাদেশ টানা চারবার সাফ ফুটবলের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে। সে যাই হোক, র‍্যাংকিংয়ের ১৮৮ নম্বর দল বাংলাদেশের ফুটবলের হর্তাকর্তা কাজী সালাউদ্দিন চাইছেন, ফুটবল বিশ্বকাপ দুই বছর পর পর আয়োজন করা হোক। এই দাবিতে তিনি লিখিত বিবৃতিও দিয়েছেন। 

কয়েক মাস আগে আর্সেনালের কিংবদন্তি কোচ ও বর্তমান ফিফা টেকনিক্যাল কমিটির সভাপতি আর্সেন ওয়েঙ্গার ২ বছর পরপর বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব দিয়েছিলেন। এই প্রস্তাবে বাংলাদেশ ছাড়াও সহমত প্রকাশ করেছে মালদ্বীপ, নেপাল ও শ্রীলঙ্কা। এই চার দেশ মিলে একটি যৌথ বিবৃতি প্রকাশ করেছে। যাতে সাক্ষর করেছেন কাজী সালাউদ্দিন (বাংলাদেশ), বাসাম আবদেল জলিল (মালদ্বীপ), কারমা শেরিং (নেপাল)  জসওয়ার উমর (শ্রীলঙ্কা)

বিবৃতিতে বলা হয়েছে, 'ফিফা বিশ্বকাপের মধ্যে চার বছরের এই ব্যবধান অনেক বেশি। আর সুযোগও কমিয়ে দেয়। এতে অনেক প্রতিভাবান প্রজন্মের অংশ নেওয়ার সুযোগ কমে যায়। বিশ্বকাপের এক শ বছরের ইতিহাসে এশিয়ান ফুটবল ফেডারেশনের চার ভাগের এক ভাগের কম দল অংশ নিতে পেরেছে। অথচ এমন টুর্নামেন্টই উন্নতির পথে সবচেয়ে বড় ভূমিকা রাখে। এ ছাড়া এত বড় টুর্নামেন্ট ও নিয়মিত প্রতিযোগিতা যুব ফুটবলের উন্নয়নের ভিত্তি। বার্ষিক যুব টুর্নামেন্ট আয়োজন এই উন্নতিতে ভূমিকা রাখবে এবং আমরা এই বিতর্কে আর্সেন ওয়েঙ্গারের এই যুক্তির পক্ষে। সব দেশের বিশ্বকাপ খেলার সুযোগ প্রাপ্য।'



সাতদিনের সেরা