kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

টস হেরে ব্যাটিংয়ে ভারত

অনলাইন ডেস্ক   

২ সেপ্টেম্বর, ২০২১ ১৬:১৭ | পড়া যাবে ২ মিনিটে



টস হেরে ব্যাটিংয়ে ভারত

ছবি : টুইটার

দ্য ওভালে শুরু হয়েছে ইংল্যান্ড-ভারত চতুর্থ টেস্ট। টস জিতে বিরাট কোহলিদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন ইংলিশ অধিনায়ক জো রুট। প্রথম টেস্ট ড্র হওয়ার পর লর্ডসে দ্বিতীয় টেস্টে অবিশ্বাস্য জয় পেয়েছিল ভারত। কিন্তু লিডসে তৃতীয় টেস্টেই তাদের আবার অবিশ্বাস্য পতন হয়। প্রথম ইনিংসে ভারত অল-আউট হয়েছিল ৭৮ রানে। ফলে সাড়ে তিন দিনে জোটে ইনিংস হারের লজ্জা। ইংল্যান্ডের ওই জয়ে সিরিজে এখন ১-১ সমতা।

চার নম্বর টেস্টে দুই দলেই দুটি করে পরিবর্তন এসেছে। ইংল্যান্ড দল থেকে বাদ পড়েছেন জস বাটলার এবং স্যাম কারেন। তাদের বদলে সুযোগ পেয়েছেন ক্রিস ওকস এবং অলি পোপ। অন্যদিকে ভারতীয় দলে পেসার মোহাম্মদ শামির জায়গায় এসেছেন শার্দুল ঠাকুর। আরেক পেসার ইশান্তের বদলে সুযোগ পেয়েছেন উমেশ যাদব। তবে চতুর্থ টেস্টেও সুযোগ হলো না অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের।

ভারতীয় একাদশ : রোহিত শর্মা, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, বিরাট কোহলি (অধিনায়ক), ঋষভ পন্থ (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরাহ, শার্দুল ঠাকুর ও উমেশ যাদব।

ইংল্যান্ড একাদশ : রোরি বার্নস, হাসিব হামিদ, ডেভিড মালান, জো রুট (অধিনায়ক), ওলি পোপ, জনি বেয়ারস্টো (উইকেটকিপার), মঈন আলি, ক্রিস ওকস, ক্রেগ ওভারটন, ওলি রবিনসন, জেমস অ্যান্ডারসন।



সাতদিনের সেরা