kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

মেসির অভিষেক ম্যাচে পিএসজির জয়

অনলাইন ডেস্ক   

৩০ আগস্ট, ২০২১ ০৫:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



মেসির অভিষেক ম্যাচে পিএসজির জয়

অবশেষে অপেক্ষার অবসান হলো পিএসজি সমর্থকদের। ফ্রেঞ্চ লিগ ওয়ানে প্যারিস সেন্ত জার্মেই’র (পিএসজি) হয়ে রবিবার দিবাগত রাতে এমবাপ্পের নায়ক হওয়ার মঞ্চেই অভিষেক হলো লিওনেল মেসির। তার অভিষেক ম্যাচে পিএসজি ২-০ গোলে হারিয়েছে রেমিসকে।

মেসির অভিষেক ম্যাচের মঞ্চে নায়ক বনে যান কালিয়ান এমবাপে। ম্যাচের ১৬ মিনিটর মাথায় তিনি প্রথম গোলটি করেন। এ সময় ডানদিক থেকে ডি বক্সের মধ্যে ক্রসে বল বাড়িয়ে দেন অ্যাঙ্গেল ডি মারিয়া। সেটাতে লাফিয়ে উঠে হেড নেন এমবাপে। রিমসের গোলরক্ষক প্রেডরাগ রাজকোভিচের চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কিছু করার ছিল না। প্রথমার্ধে এই একটি গোলই হয়।

বিরতির পর ৫১ মিনিটে গোলরক্ষক কেইলর নাভাসের ভুলে গোল হজম করে বসেছিল পিএসজি। কিন্তু ভিএআর চেকে অফসাইডের কারণে গোলটি বাতিল হয়।

৬৩ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন এমবাপে। তাতে পিএসজি এগিয়ে যায় ২-০ ব্যবধানে। এ সময় ডানদিক থেকে আশরাফ হাকিমি বামদিকে বক্সের মধ্যে ক্রসে বল বাড়িয়ে দেন এমবাপেকে। ধাবমান বলে বাম পা লাগিয়ে কাছের পোস্ট দিয়ে জালে জড়ান। রিমসের গোলরক্ষক এদিকে আসার অনেক আগেই বল জালে আশ্রয় নেয়।

৬৫ মিনিটে নেইমার দ্য সিলভাকে উঠিয়ে লিওনেল মেসিকে মাঠে নামান কোচ মাউরিসিও পচেত্তিনো। বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। জেতার জন্য অবশ্য আর কোনো গোলের প্রয়োজনও হয়নি পিএসজির।

এই নিয়ে মৌসুমের প্রথম চার ম্যাচের সবগুলোতেই জয় পাওয়া পিএসজি ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেল। সমান ম্যাচে ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে নেমে গেছে অ্যাঞ্জার্স।



সাতদিনের সেরা