kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

'বোলিংয়ে মার খেলে আর উপভোগ থাকে না'

অনলাইন ডেস্ক   

২৯ আগস্ট, ২০২১ ১৭:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



'বোলিংয়ে মার খেলে আর উপভোগ থাকে না'

ব্যাটসম্যানরা সব সময়ই চেষ্টা করেন, বোলারের ওপর চড়াও হয়ে তার মনোবল ভেঙে দিতে। আর বোলার চেষ্টায় থাকেন ব্যাটসম্যানকে রান নেওয়া থেকে আটকে রাখতে। এ বিপরীতমুখী চেষ্টা থেকেই জমে উঠে ক্রিকেট ম্যাচ। তরুণ অল-রাউন্ডার শেখ মেহেদী হাসান নতুন বলে বোলিংটা উপভোগ করেন। ডানহাতি এই অফস্পিনার দলের প্রধান স্পিনার হিসেবে নিজের দায়িত্বটাও বোঝেন। নতুন বলে তার সাফল্য পাওয়া দলের জন্য কতটা জরুরি- সেটাও তার জানা।

আজ বিসিবির পাঠানো ভিডিওবার্তায় ২৬ বছরের মেহেদী বলেন, নতুন বলে বল করতে অবশ্যই উপভোগ করি। কিন্তু এটা টি-টোয়েন্টি ক্রিকেট, মাঝেমধ্যে মার খেলে তো আর উপভোগটা থাকে না। এই ফরম্যাটে অনেক চিন্তাভাবনা করে বল করতে হয়। কম সময়ের খেলা, অনেক কিছু করতে হয়। সে ক্ষেত্রে নতুন বলে আমি সফল হতে পারি তাহলে দলের জন্য ভালো। বিশেষ করে পাওয়ার প্লে পরিপূর্ণভাবে কাভার করা যায়।

সর্বশেষ অস্ট্রেলিয়া সিরিজে ৫ ম্যাচে ৪ উইকেট পেয়েছেন মেহেদী। তৃতীয় এবং পঞ্চম ম্যাচে রান দিলেও কোনো উইকেট পাননি। এবার নিউজিল্যান্ড সিরিজ নিয়ে তিনি আত্মবিশ্বাসী, 'দেখা যায়, আপনি একটা ওভার ভালো করতে পারলে অন্যদিক থেকে একটা ওভার বেশি রান হবে। এভাবে কম্বিনেশনটা মেনটেইন করে বল করতে হয়। টিমের মেইন অফস্পিনার হিসেবে দায়িত্ব তো থাকেই। এ ছাড়া আমাদের টিম আরো অল-রাউন্ডাররা আছেন, যারা বল করে থাকেন। রিয়াদ ভাই, মোসাদ্দেক, আফিফ। তো প্রধান স্পিনার হিসেবে আমার তো দায়িত্ব থাকেই।'



সাতদিনের সেরা