kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিস কেয়ার্নসের দুই পা অসাড় হয়ে গেছে

অনলাইন ডেস্ক   

২৭ আগস্ট, ২০২১ ১৬:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



ক্রিস কেয়ার্নসের দুই পা অসাড় হয়ে গেছে

হার্টের গুরুতর অসুস্থতার শিকার হয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন নিউজিল্যান্ডের সাবেক তারকা অল-রাউন্ডার ক্রিস কেয়ার্নস। হাসপাতাল থেকে তাকে বাড়িতে নেওয়া হয়েছে। কিন্তু এখনও তাকে দীর্ঘ চিকিৎসা প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। অপারেশনের পর শিরদাঁড়ায় স্ট্রোক হওয়ায় ৫১ বছর বয়সী কেয়ার্নসের দুই পা অসাড় হয়ে গেছে! এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন কেয়ার্নসের আইনজীবী অ্যারন লয়েড।

চলতি আগস্টের শুরুতে হৃদরোগে আক্রান্ত হন ঝাঁকড়া চুলের এই ক্রিকেটার। তাকে নেওয়া হয় হাসপাতালে। পরিস্থিতি জটিল হয়ে উঠলে তাকে কিছুদিন লাইফ সাপোর্টে রাখা হয়। পরে অবস্থার উন্নতি হলে ডাক্তাররা তাকে বাড়ি ফেরার অনুমতি দেন। অ্যারন লয়েড বলেছেন, হার্টের জটিল ওই অস্ত্রোপচারের সময় শিরদাঁড়ায় স্ট্রোক করায় তার দুই পা অসাড় হয়ে গেছে। তাকে এখন মেরুদণ্ডের বিশেষজ্ঞের সঙ্গে লম্বা পুনর্বাসন প্রক্রিয়ায় যেতে হবে। আপাতত তিনি পরিবারের সঙ্গে একান্ত সময় কাটাবেন।

কেয়ার্নস নিউজিল্যান্ডের সর্বকালের সেরা অল-রাউন্ডারদের একজন। এক যুগের বেশি সময় তিনি আন্তর্জাতিক ক্রিকেটে দাপিয়ে বেড়িয়েছেন। ৬২ টেস্টে ৫ সেঞ্চুরিতে করেছেন ৩ ৩২০ রান, উইকেট ২১৮টি। ২১৫টি ওয়ানডেতে রান ৪৯৫০, উইকেট ২০১টি। নিউজিল্যান্ডের প্রথম আইসিসি শিরোপা জয়ের নায়ক কেয়ার্নস। ভারতের বিতর্কিত ক্রিকেট লিগ আইসিএলে তার বিরুদ্ধে ম্যাচ পাতানোর অভিযোগ উঠেছিল। যদিও কখনই তা প্রমাণিত হয়নি।



সাতদিনের সেরা