kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

একদিন আগেই ফাঁস হয়ে গেল উয়েফা বর্ষসেরার নাম!

অনলাইন ডেস্ক   

২৬ আগস্ট, ২০২১ ১৪:২২ | পড়া যাবে ২ মিনিটে



একদিন আগেই ফাঁস হয়ে গেল উয়েফা বর্ষসেরার নাম!

উয়েফার বর্ষসেরা পুরস্কারের জন্য মনোনীতদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছিল ১৯ আগস্ট। ইউরোপের শীর্ষ ফুটবল সংস্থার করা তিনজনের সেই তালিকায় জায়গা হয়নি বার্সেলোনার সাবেক ও পিএসজির বর্তমান তারকা লিওনেল মেসির। তালিকায় থাকা তিনজন হলেন চেলসির এনগোলো কন্তে, জর্জিনহো ও ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনে।

সংক্ষিপ্ত তালিকায় থাকা এই তিনজনের মধ্যে শেষ হাসি কার মুখে থাকবে, তা জানা যাবে আজ বৃহস্পতিবার। ইস্তানবুলে হতে যাওয়া চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানেই ঘোষণা করা হবে বিজয়ীর নাম। তবে এই আনুষ্ঠানিকতার আগের দিনই ইতালিয়ান গণমাধ্যমে ফাঁস হয়ে গেছে উয়েফা বর্ষসেরা ফুটবলারের নাম!

বুধবার ফাঁস হওয়া তথ্য বলছে, কন্তে ও ডি ব্রুইনাকে হারিয়ে চেলসি তারকা জর্জিনহো হতে যাচ্ছেন এবারের ইউরোপীয় বর্ষসেরা খেলোয়াড়। তুত্তোমার্কাটুওয়েব নামের গণমাধ্যমের দাবি, উয়েফার ঘনিষ্ঠ সূত্র তাদের বলেছে, ইতালির ইউরোজয়ী মিডফিল্ডারের হাতে উঠছে এই পুরস্কার।

গণমাধ্যমটির তথ্য নিয়ে প্রশ্ন থাকলেও সেরার লড়াইয়ে জর্জিনহোকে এগিয়ে রাখাই যায়। ইতালিকে ইউরো চ্যাম্পিয়নশিপ জেতাতে ও ইংলিশ ক্লাব চেলসিকে উয়েফা চ্যাম্পিয়নস লিগ জেতাতে বড় ভূমিকা রেখেছেন জর্জিনহো। অন্যদিকে, ইউরোতে ব্যর্থ হলেও ক্লাবের হয়ে দুর্দান্ত একটি মৌসুম কাটিয়েছেন কন্তে। ইংলিশ প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগ মাতিয়েছেন তিনি। আর ইংলিশ প্রিমিয়ার লিগ মাতিয়েছেন ম্যানসিটির বেলজিয়ান তারকা ডি ব্রুইনে। এ বছর এরই মধ্যে প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের খেতাব জিতেছেন তিনি।

উয়েফা হলো 'ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন'। প্রতিবছর ইউরোপের সেরা খেলোয়াড় ও কোচকে পুরস্কৃত করে সংস্থাটি। দক্ষিণ আমেরিকা মহাদেশের সবচেয়ে বড় টুর্নামেন্ট কোপা আমেরিকা জিতলেও ইউরোপে গত মৌসুমটা ভালো কাটেনি মেসির। মেসির নেতৃত্বে চ্যাম্পিয়নস লিগে বার্সার ভরাডুবির পর স্প্যানিশ লা লিগায় তৃতীয় হয়েছিল কাতালান ক্লাবটি। এ জন্য সেরা তিনে জায়গা হয়নি মেসির।
সূত্র : ডেইলি মেইল



সাতদিনের সেরা